এলাকার ছেলেদের ‘মার খেয়ে’ হাসপাতালে আম্পায়ার তানভীর

অন্যান্য খবর

এলাকার ছেলেদের হাতে হামলার শিকার হয়েছেন বাংলাদেশের আন্তর্জাতিক আম্পায়ার তানভীর আহমেদ। আজ দুপুরে তার এবং তার ভাইয়ের উপর লাঠিসোটা নিয়ে হামলা করে এলাকার কয়েকজন। আঘাতপ্রাপ্ত অবস্থায় হাসপাতালে ভর্তি হন তিনি।

জানা যায়, করোনাভাইরাস নিয়ে তর্কবিতর্কে এমন হামলার শিকার হন তিনি। বর্তমানে মিটফোর্ড হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। ২০১৮ সালে আইসিসি আন্তর্জাতিক প্যানেলের আম্পায়ার হিসেবে নির্বাচিত হন তানভীর আহমেদ।

এ বিষয় জাগো নিউজকে বাংলাদেশ আম্পায়ার্স অ্যান্ড স্কোরার্স এসোসিয়েশনের সদস্য সচিব সয়লাব হোসেন টুটুল জানান, “আম্পায়ার তানভীরের ভাই ঢাকার বাইরে থেকে বেচারাম দেউরিতে নিজ বাড়িতে ফিরে আসার পর স্থানীয় যুবকরা তাকে বাসায় ঢুকতে বাধা দেন। বলার অপেক্ষা রাখে না, করোনা ভাইরাস সংক্রমণের শঙ্কা থেকেই সে বাধা দেয়া। তা নিয়ে দু পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে এলাকার ছেলেরা তানভীর ও তার ভাইকে লাঠি দিয়ে আঘাত করে। এতে দুজনই আহত হন।”

প্রসঙ্গত যে, তানভীর আহমেদ ২০০৫-০৬ সালে বাংলাদেশের প্রথম লিস্ট ম্যাচ এবং ২০০৭-০৮ সালে প্রথম প্রথম-শ্রেণীর ম্যাচে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন।২০১২ সাল থেকে তিনি বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের আম্পায়ার হিসেবে ছিলেন।

তবে আম্পায়ারিং ক্যারিয়ারটা ছিলও তার বিতর্কের। কয়েকবার দেশের সিনিয়র ক্রিকেটারদের সাথে বাকবিতন্ডায় জড়িয়েছেন তিনি। ২০১৫ সালে বিপিএলে একটি গ্রুপ ম্যাচে সাকিব আল হাসান তার বিতর্কিত সিদ্ধান্তের জন্য তার প্রতি ক্রুদ্ধ হন।

২০১৮ সালে আন্তর্জাতিক আম্পায়ারের দায়িত্ব পাওয়ার বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন। সেই ম্যাচেও কয়েকটি বিতর্কিত সিদ্ধান্ত দিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *