বার্সার ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলস্কোরারে পরিণত হলেন সুয়ারেজ

ক্লাব ফুটবল ফুটবল

লীগ ম্যাচে গতকাল সুয়ারেজের একমাত্র গোলে গুরুত্বপূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠে ছেড়েছে কাতালান জায়ান্ট এফসি বার্সেলোনা। এই এক গোলেই অনন্য ইতিহাসে নাম লেখালেন এই উরুগুইয়ান তারকা।

শিরোপার আশা বাঁচিয়ে রাখতে গতকাল জয়ের বিকল্প ছিলো না মেসিদের সামনে। রেলিগেশন এড়ানোর লড়াইয়ে থাকা এস্পানিয়লও খুব করে চাইছিলো লীগে নিজেদের টিকে থাকাটা আরও একটি দীর্ঘস্থায়ী করার। এর সাথে আছে ঐতিহ্য রক্ষার বিষয়ও! বার্সার চেয়ে শক্তি-সামর্থ্যে পিছিয়ে থাকলেও কখনোই নগর প্রতিদ্বন্দ্বীদের ছেড়ে কথা বলে না তারা।

এমন ম্যাচে বার্সার কঠিন পরীক্ষায় নিয়েছে এস্পানিয়ল। দ্বিতীয়ার্ধের শুরুতেই আনসু ফাতির লাল কার্ড আর বিপাকে ফেলে কাতালান জায়ান্টদের। পরমুহূর্তেই গোল করে দলকে স্বস্তি এনে দেন সুয়ারেজ।

তার সেই এক গোলের উপর ভর করেই জয় নিয়ে মাঠ ছাড়ে কিকে সেতিয়েনের দল। এই গোলটি বার্সা ক্যারিয়ারে সুয়ারেজের ১৯৫তম গোল। যার মাধ্যমে তিনি ক্লাব ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোল করা ফুটবলারে পরিনত হলেন।

এতদিন ১৯৪টি গোল নিয়ে তৃতীয়স্থান ধরে রেখেছিলেন লাজলো কুবালা। সুয়ারেজের উপরে আছে কেবলমাত্র দুইজন ফুটবলার। ২৩২ গোল নিয়ে দ্বিতীয়স্থানে আছে সিজার। আর ৬৩০ গোল নিয়ে সবার উপরে আছে সুয়ারেজের সতীর্থ লিওনেল মেসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *