সাকিব সারা দুনিয়ার এক নম্বর স্পিনার : রফিক

বাংলাদেশ ক্রিকেট

বাংলাদেশ ক্রিকেটে সবচেয়ে বড় পোস্টার বয় সাকিব আল হাসান। তার অলরাউন্ডার পারফরম্যান্সে বড় বড় দলকে হারিয়েছে বাংলাদেশ। তার স্পিন ভেলকিতে কাবু হয়েছে বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যান। আর তাই সাবেক স্পিনার মোহাম্মদ রফিকের চোখে বিশ্বের সেরা স্পিনার সাকিব।

ক্যারিয়ার জুড়ে সাকিব নিজের বাঁহাতের কারিশমায় ৫৬২ ক্রিকেটারকে প্যাভিলিয়নের পথ ধরিয়েছেন। দেশ হোক কিংবা বিদেশ আলো ছড়িয়েছেন দুজায়গাতেই। তাইতো রফিকের চোখে সাকিব তো সাকিবই। সে বিশ্ব রেকর্ড ভাঙতেই থাকবেই।

রফিক ভাষায়, “এখন তো সাকিবই সেরা। সারা দুনিয়ায় এখন ও-ই এক নম্বর স্পিনার। সাকিব তো সাকিবই। সাকিব কী জিনিস সেটা মানুষ নিজের চোখেই দেখছে। চার-পাঁচ বছর আগেই এক সাক্ষাৎকারে বলেছিলাম- ও এমন এক খেলোয়াড় যে বিশ্ব রেকর্ড ভাঙতেই থাকবে। এই লোককে কীভাবে আটকে রাখবেন? সাকিব যতদিন খেলবে ততদিন বাংলাদেশকে অনেক কিছু দিতে পারবে।”

অনলাইন ভিত্তিক নিউজ পোর্টাল বিডিক্রিকটাইমকে আরও বলেন, “আমি যখন খেলতাম তখন আমি দেশের সেরা ছিলাম। আমার পর এনাম সেরা ছিল। এখন আছে সাকিব, সেও সেরার মত খেলছে। এখানেই কিন্তু খেলা শেষ না। সাকিবরা যখন আমাদের মত চলে যাবে, তখন কী করবে?”

“আমি মনে করি বাংলাদেশ এখানে আটকে যাবে। আমাদের থেকে একটার পর একটা পেয়েছে, কিন্তু সাকিবের পর কে আছে? আমি তো ওরকম কাউকে দেখি না। তাইজুল আছে, ও তো শুধু টেস্ট খেলছে। বছরে বাংলাদেশ কয়টাই বা টেস্ট খেলে।”– যোগ করেন ২২৫ উইকেটের মালিক রফিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *