ধোনির অবসরে মুশফিকের ‘স্যালুট’, মাহমুদউল্লাহর আবেগি বার্তা

বাংলাদেশ ক্রিকেট

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক এমএস ধোনি। আর অবসর নেওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন সাবেক টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম ও বর্তমান টি-টোয়েন্টি কাপ্তান মাহমুদউল্লাহ রিয়াদ।

মুশফিক তার টুইটার বার্তায় লেখেন, “ক্রিকেটের একজন কিংবদন্তি! একজন দুর্দান্ত নেতা, দুর্দান্ত উইকেটরক্ষক, একজন ম্যাচ ফিনিশার, একজন দারুণ ব্যক্তিসহ অনেক অনেক গুণী মানুষ তিনি। আপনাকে স্যালুট জানাই এবং অনেক অনেক ধন্যবাদ মাহি ভাই।”

সেই সাথে ফেসবুকে মুশফিক লিখেছেন, “ক্রিকেটের এক সত্যিকারের প্রতিভা, একজন জীবন্ত কিংবদন্তি ও একজন চ্যাম্পিয়ন। দুর্দান্ত এক ক্যারিয়ারের জন্য আপনাকে অভিনন্দন, মাহি ভাই।”

অন্যদিকে রিয়াদ তার টুইট বার্তায় লিখেন, “আমার ক্রিকেট ক্যারিয়ারের এক বড় অনুপ্রেরণা হলেন আপনি। আমি সত্যিই আপনার প্রশংসা করি এবং আপনার ক্রিকেটীয় সামর্থ্যগুলো খোঁজার চেষ্টা করি; আপনি যেভাবে সিদ্ধান্ত গ্রহণ করেন এবং যে অবস্থায় চলুক না কেন আপনি যেভাবে নিজেকে শান্ত রাখেন তা অসাধারণ! যখন আপনার অবসরের ঘোষণা শুনলাম তখন আমি অনেক ব্যথিত হয়েছি। ধন্যবাদ মাহি ভাই। একজন কিংবদন্তি! ক্যাপ্টেন কুল!”

প্রসঙ্গত যে, ২০০৪ সালে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে দিয়ে অভিষেক করা ধোনি অবসর নিলেন ভারতের সর্বকালের সবচেয়ে সফল অধিনায়ক ও অন্যতম সেরা ওয়ানডে ক্রিকেটার হিসেবে। ৯০ টেস্ট, ৩৫০ ওয়ানডে ও ৯৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন তিনি। অধিনায়ক হিসেবে জিতেছেন বিশ্বকাপ, চ্যাম্পিয়নস ট্রফি, টি-টোয়েন্টি বিশ্বকাপ, ভারতকে তুলেছিলেন আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ের এক নম্বরে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *