ধোনির অবসরে আবেগতাড়িত হয়ে ‘টুপি’ খোলা স্যালুট দিলেন কোহলি

ক্রিকেট

হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন ভারতকে দুটি বিশ্বকাপ দেওয়া অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কোনও সাংবাদিক সম্মেলন নয়, আগে থেকে ঘোষণা নয়, হঠাৎ করেই একটা ইনস্টাগ্রাম ভিডিও শেয়ার করে ক্রিকেটকে বিদায় জানালেন মাহি। আর তিনি অবসর নিতেই আবেগঘন ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক আবেগঘন টুইট করেছেন তিনি। ধোনির সঙ্গে তার দুটি ছবি দিয়ে কোহলি লিখেছেন, ”প্রত্যেক ক্রিকেটারকেই একদিন তার যাত্রা শেষ করতে হয়। কিন্তু যখন খুব কাছের কেউ থেকে অবসর নেওয়ার ঘোষণা দেয়, তখন আবেগটা বেশি বোঝা যায়। আপনি দেশের জন্য যা করেছেন সেটা সব সময় সবার হৃদয়ে স্থান করে থাকবে।”

এরপর তিনি আরো লিখেছেন, “কিন্তু আপনার সঙ্গে আমার যে বোঝাপোড়া, যে সম্মান ও উষ্ণতা আমি আপনার কাছ থেকে পেয়েছি সেটা আমার আজীবন মনে থাকবে। বিশ্ব হয়তো আপনার অর্জনগুলো দেখেছে। আমি দেখেছি আপনাকে। সব কিছুর জন্য ধন্যবাদ অধিনায়ক। আপনাকে টুপি খোলা স্যালুট।”

বিরাটের অধিনায়কত্বও ধোনির কাছ থেকেই পাওয়া। ২০১৪ সালে অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীন আচমকা টেস্ট থেকে অবসর নেন মাহি। অধিনায়ক হন বিরাট। তারপর ২০১৬ সালে একদিনের ক্রিকেটের ব্যাটনও কোহলির হতে তুলে দেন মাহি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *