বরখাস্ত হলেন বার্সা বস সেতিয়েন

ফুটবল

পাহাড় পরিমান লজ্জা মাথায় নিয়ে বিদায় নিতে হলো বার্সেলোনার মূল দলের কোচ কিকে সেতিয়েনকে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮ গোলে বিধ্বস্ত হওয়ার আগে থেকেই বার্সায় নিজের জায়গাটা নড়বড়ে হয়ে গিয়েছিলো তার। মৌসুমের শেষ শিরোপা জয়ের সুযোগটাও যখন হাতছাড়া হয়ে যায় তখন কিকে সেতিয়েনের বিদায়টা সময়ের ব্যাপার হয়ে গিয়েছিলো। এবার আনুষ্ঠানিকভাবেই তাকে বহিষ্কার করলো বার্সেলোনা।

নিজেদের ওয়েবসাইটে কাতালান ক্লাবটি জানিয়েছে, “ক্লাবের বোর্ড অব ডিরেক্টরর্সরা সিদ্ধান্ত নিয়েছেন, কিকে সেতিয়েন আর মূল দলের দায়িত্বে থাকছেন না। দ্রুতই নতুন কোচের নাম ঘোষণা করা হবে।”

স্প্যানিশ জায়ান্ট এফসি বার্সেলোনার কোচের দায়িত্ব নেওয়ার পর থেকেই তেমন একটা সুখের সময় কাটাতে পারেননি বর্ষীয়ান কোচ কিকে সেতিয়েন। তার উপর বায়ার্ন মিউনিখের বিপক্ষে নাস্তানাবুদ হওয়ার কারনে প্রায় একরকম নিশ্চিতই ছিলো চাকরি হারাতে যাচ্ছেন সেতিয়েন।

এবার সে শঙ্কাকে বাস্তবে পরিণত করলো কাতালান ক্লাব বার্সেলোনা। একটু আগে আনুষ্ঠানিক বিবৃতিতে কোচের পদ থেকে সেতিয়েনকে অব্যাহতি দেওয়ার ঘোষণা দিয়েছে তারা।

চলতি বছরের জানুয়ারির শুরুতেই চাকরি হারানো এরনাস্ত ভালভারদের স্থলাভিষিক্ত হন সেতিয়েন। দায়িত্ব নেওয়ার সময় লিগ টেবিলের শীর্ষে ছিলো বার্সা এবং সেই সাথে ইউসিএলের দ্বিতীয় রাউন্ডও নিশ্চিত হয়েই ছিলো কাতালানদের।

যদিও মৌসুম শেষে একেবারে ট্রফিহীন মৌসুম কাটানোয় চাকরি হারালেন সেতিয়েন। লিগে রিয়াল মাদ্রিদের চেয়ে পাঁচ পয়েন্টে পিছিয়ে থেকে শিরোপা হারানোর পর সবশেষে বায়ার্ন মিউনিখের কাছে নিজেদের ক্লাব ইতিহাসের অন্যতম বাজে একটা পরাজয়।

লিগ হারালেও তখনই কোচ বরখাস্ত করেনি বার্সা কর্তৃপক্ষ। তাদের আশা ছিলো হয়তো ইউসিএলে ভালো কিছু করবে দল। সে আশায় গুড়ে বালি দিয়ে দেয় বায়ার্ন মিউনিখ।

বায়ার্ন মিউনিখের বিপক্ষে দলের এমন অসহায় আত্মসমর্পণ কিছুতেই মেনে নিতে পারছেন না বার্সার ভক্ত-সমর্থকদের থেকে শুরু করে ক্লাবের উচ্চ পর্যায়ের কেউই।

যে কারনে দলকে নতুন করে গুছিয়ে নেওয়ার লক্ষে শুরুতেই কোচকে সরিয়ে দিলো বার্সেলোনা। কিছু দিনের মধ্যেই নতুন কোচের নাম প্রকাশ্যে জানাবে কাতালান ক্লাবটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *