“মেসি চলে গেলে বার্সেলোনার নামই বদলে দেয়া উচিত”

ফুটবল

ইউসিএলের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে অসহায় আত্মসমর্পণকে কোনভাবেই মেনে নিতে পারছেন বার্সেলোনার সেরা তারকা লিওনেল মেসি। বিষয়টা এতটাই গুরুতর যে ক্লাবই ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নাকি নিয়েই ফেলেছেন আর্জেন্টাইন এই ক্ষুদে জাদুকর। যদিও কাতালান দলটির সাবেক তারকা ফরওয়ার্ড সামুয়েল এতো মনে করছেন, মেসিকে ধরে রাখার জন্য সম্ভাব্য সবকিছু করা উচিত বার্সেলোনা কর্তৃপক্ষের।

লিওনেল মেসির ক্যারিয়ারের একেবারে শুরু থেকেই ক্লাব ছাড়ার গুঞ্জন চলে আসছে। নতুন মৌসুম আসে আর সে গুঞ্জনে আরও নতুনভাবে হওয়া লাগায় নামীদামী গণমাধ্যমগুলো। সব গুঞ্জন ছাপিয়ে যদিও শেষ পর্যন্ত নিজের শৈশবের ক্লাব বার্সেলোনাতেই থেকে গেছেন আর্জেন্টাইন এই ক্ষুদে জাদুকর।

কিন্ত এবারের পরিস্থিতি একেবারেই ভিন্ন। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে বার্সেলোনা বিধ্বস্ত হওয়ার পর বিষয়টি আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে। হয়েছে। বায়ার্নের কাছে বার্সেলোনার ৮-২ গোলে পরাজয়ের পর নতুন করে গুঞ্জন উঠেছে, এই গ্রীষ্মেই নাকি ক্লাব ছাড়তে চান মেসি।

মেসির দল ছাড়ার বিষয়টি নিয়ে সোমবার টিওয়াইসি স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে নিজের ভাবনা জানান ২০০৪-০৫ থেকে টানা পাঁচ মৌসুম বার্সেলোনায় মেসির সঙ্গে খেলা স্যামুয়েল এতো। তিনি জানান, “যেভাবে পারেন এটা নিশ্চিত করেন মেসি যেন বার্সেলোনায় ওর ক্যারিয়ার শেষ করে। আমি আশা করব যারা নীতিনির্ধারণী পর্যায়ে আছে তাঁরা বার্সেলোনার মঙ্গলের কথা বিবেচনা করবে সবার আগে।”

মেসি যদি শেষমেশ ক্লাব ছেড়েই দেন, তাহলে বার্সেলোনা ক্লাবটার নাম আর বার্সেলোনা থাকা উচিত না বলে মনে করছেন এতো, “আমি মেসিকে আমার সন্তানের মতো ভালোবাসি। বার্সেলোনা মানেই মেসি। আমি সব সময় মেসির জন্য ভালো চাইব। বার্সেলোনা ক্লাবটাই এখন মেসি। ও যদি আসলেই বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নেয় তাহলে আমাদের উচিত ক্লাবের জন্য নতুন নাম খোঁজা। আমরা সৌভাগ্যবান যে আমাদের দলে এখন বিশ্বের সেরা খেলোয়াড়টা খেলে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *