ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে আবিদ- রিজওয়ান-ক্রাওলি; পাঁচে বাবর, দুইয়ে ব্রড

ক্রিকেট

বৃষ্টি আর আলোক স্বল্পতায় ইংল্যান্ড – পাকিস্তান দ্বিতীয় টেস্ট ড্র হয়েছে। দুদলের কোন দল জয়ের কোন সুখবর না পেলেও বেশ কিছু ক্রিকেটার সুখবর পেয়েছেন।

আইসিসির নতুন টেস্ট র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে উঠে এসেছেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান, আবিদ আলি ও ইংলিশ ব্যাটসম্যান জ্যাক ক্রাওলি। অন্যদিকে বড় উন্নতি করেছেন পাকিস্তানের ব্যাটসম্যান বাবর আজম, বোলার মোহাম্মদ আব্বাস। ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডও দারুণ উন্নতি করেছেন।

সাউদাম্পটনে হাফ সেঞ্চুরি করা ওপেনার আবিদ আলি (৪৯তম) ও কিপার-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান (৭৫তম) ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে আছেন। দুজনই এগিয়েছেন ১৯ ধাপ করে। ১৫ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৮১তম স্থানে আছেন ইংল্যান্ডের জ্যাক ক্রাওলি। একমাত্র ইনিংসে তিনি করেন ৫৩ রান।

অন্যদিকে পাকিস্তানের একমাত্র প্রথম ইনিংসে ৪৭ রান করে র‍্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা পাঁচে ফিরেছেন বাবর আজম। এর আগে গত ফেব্রুয়ারিতে প্রথমবার পঞ্চম স্থানে উঠেছিলেন তিনি।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে পাকিস্তানের বিপক্ষে ৪ উইকেট নেওয়া ব্রড এক ধাপ এগিয়ে দুইয়ে উঠেছেন। অন্যদিকে ৩ উইকেট নেওয়া ব্রডের দীর্ঘদিনের বোলিং জুটির সঙ্গী জেমস অ্যান্ডারসন এগিয়েছেন দুই ধাপ, আছেন ১৪তম স্থানে।

দুই ধাপ এগিয়েছেন পকিস্তানের পেসার মোহাম্মদ আব্বাসও, তিনি আছেন আটে। ২০১৮ সালের অক্টোবরে ক্যারিয়ার সেরা তৃতীয় স্থানে উঠেছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *