ক’রোনা পজিটিভ যুব ক্রিকেটার ইফতেখার হোসাইন

বাংলাদেশ ক্রিকেট

আগামী ২৩ আগস্ট থেকে বিকেএসপিতে ৪৫ যুব ক্রিকেটারদের নিয়ে শুরু হবে বিশেষ ক্যাম্প। ক্যাম্প শুরুর আগে ক্রিকেটারদের স্বাস্থ্য পরিক্ষার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

রোববার প্রথম ধাপে ১৫ ক্রিকেটার ও ১২ জন স্টাফের ক’রোনা টেস্টের পর মঙ্গলবার দ্বিতীয় ধাপে ১৫ জন ক্রিকেটারের ক’রোনা টেস্ট করানো কয়। প্রথম ধাপের ২৭ জনই ক’রোনা টেগেটিভ হলেও দ্বিতীয় ধাপের ১৫ জন ক্রিকেটারের মধ্যে একজন ক্রিকেটার ক’রোনা পজিটিভ হয়েছেন। তার নাম ইফতেখার হোসাইন। বাকি ১৪ জন ক্রিকেটার সবাই নেগেটিভ হয়েছে।

এ ব্যাপারে ইএসপিএন ক্রিকইনফোকে বিসিবির গেম ডেভেলপমেন্ট ম্যানেজার এম এ কায়সার বলেন, ‘আজকে আমাদের একজন ক্রিকেটার পজিটিভ হয়েছেন। যার নাম ইফতেখার হোসাইন। তাকে আমরা আইসোলেশনে পাঠিয়েছি।’

আগের ঘোষণা অনুযায়ী ১৪ ক্রিকেটার ক’রোনা নেগেটিভ হওয়ায় এরা সবাই আজই বিকেএসপিতে চলে যাবেন। আর পজিটিভ হওয়া ক্রিকেটার বিসিবির ব্যবস্থাপনায় আইসোলেশনে থাকবেন। সেখান থেকে চিকিৎসা নিয়ে ক’রোনা নেগেটিভ হয়ে ক্যাম্পে যোগ দিবেন।

আগামী ২০ আগস্ট শেষ ধাপে ক্রিকেটারদের স্থাস্থ্য পরীক্ষা করাবে বিসিবি। এরপর ২৩ আগস্ট থেকে শুরু হয়ে এই ক্যাম্প চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত।

বিসিবির দেওয়া তথ্যমতে, আবাসিক ক্যাম্পের জন্য ৪৫ প্লেয়ারকে তিনটি গ্রুপে ভাগ করা স্কোয়াড করা হয়েছে। প্রতি গ্রুপে থাকছেন ১৫ জন করে ক্রিকেটার।

গ্রুপ ১ এ যারা আছেন

মুশফিক হাসান, আরিফ আহমেদ অনিক, ফাহিম হাবিব মোর্শেদ, মোঃ হাবিবুর রহমান, সানজিদুর রহমান, বাইজিদ মিয়া (রোমান), শাহরিয়ার আলম মোহহীন, মুস্তাকিম মিয়া, আশিকুর রহমান আশিক, মহিউদ্দিন তারেক, আহসান হাবিব লিওন, নাঈমুর রহমান নয়ন, আশরাফুল ইসলাম সিয়াম, মোহাম্মদ আশরাফুল হাসান রোহান ও হাসিব হাওলাদার।

গ্রুপ ২ এ থাকা ১৫ ক্রিকেটার হলেন

অনিক চাকি, অনিক সরকার সেতু, ইমন আলী, মফিজুল ইসলাম রবিন, হৃদয় দেব, ফারদিন খান, ইফতেখার হোসেন ইফতি, হাবিবুর রহমান মুন্না, প্রান্তিক নওরোজ নাবিল, গোলাম কিবরিয়া, মাহফুজুর রহমান রাব্বি, মোহাম্মদ জিল্লুর রহমান, আবু বক্কর আহমেদ, জাকারিয়া ইসলাম শান্ত ও আরাফাত ইসলাম।

গ্রুপ ৩ এ যারা আছেন

সাকিব শাহরিয়ার, সোহাগ আলী, মেহরাব হোসেন অহিম, আব্দুল্লাহ আল মামুন, খালেদ হাসান, আইচ মোল্লাহ, সাগর আহমেদ, রিহাদ খান, সিয়াম আল সাকিব, শাহরিয়ার সাকিব, শাওন কাজী সুমন, মিজবাহ আহমেদ, মাকসুদুর রহমান, লিমন হোসেন ও মইনুল হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *