‘হট ফেভারিট’ বায়ার্ন নাকি ‘জায়ান্ট কিলার’ লিওঁ; ফাইনালে যাবে কোন দল?

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় সেমিফাইনালে রাতে অলিম্পিক লিওঁর বিপক্ষে মাঠে নামবে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। বাংলাদেশ সময় রাত ১ টায় শুরু হবে ম্যাচটি। সরাসরি দেখা যাবে সনি টেন ২ চ্যানেলে।

কাগজে-কলমে বলেন বা খালি চোখের বিশ্লেষণ; সবকিছুতেই আজকের ম্যাচে হট ফেভারিট বায়ার্ন মিউনিখ। সেমির পথে শেষ ষোলোর ম্যাচে চেলসিকে দুই লেগ মিলিয়ে ৭-০ গোলে হারানোর পর কোয়ার্টারে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে ৮-২ গোলে বিধ্বস্ত করে এই পর্যন্ত এসেছে বায়ার্ন।

তাই আজকের ম্যাচে তারাই যে অনেকটা এগিয়ে থেকে শুরু করবে এই কথা বাজি রেখেই বলা যায়।

যদিও ইউসিএলের মতো আসরের সেমিফাইনালে আসা কোন দলকেই খাটো করে দেখার সুযোগ নেই। অলিম্পিক লিওঁ এই পর্যন্ত আসতে দুই টপ ফেভারিট জুভেন্টাস এবং ম্যান সিটিকে বিদায় করে এসেই প্রমান করেছে তারাও কোন দলকেই ছেড়ে কথা বলবে না।

যে কারনে বাজি রেখেই বলা যায় একটি জমজমাট ম্যাচই অপেক্ষা করছে ফুটবল প্রেমিদের জন্য।

দলের খবর

বায়ার্ন মিউনিখ

চোট কাটিয়ে অনুশীলন করলেও আজকের ম্যাচে রাইটব্যাক বেঞ্জামিন পাভার্ডের খেলার সম্ভাবনা একরকম নেই বললেই চলে। ইভান পেরিসিচ বার্সার বিপক্ষে দারুণ খেললেও আজ সেরা একাদশে নাও থাকতে পারেন। তার স্থানে ফিরতে পারেন কিংসলে কোমান।

অলিম্পিক লিওঁ

লিওঁর ডেম্বলে সিটির বিপক্ষে জোড়া গোল করেছিলেন। তবে একামবি আর ডিপাইয়ের ফ্রন্টলাইনটাই জমেছে ভালো। ডেম্বলেকে তাই সাইডবেঞ্চে হয়ত শুরু করতে হবে আবার। তাদের একাদশেও পরিবর্তন থাকার সম্ভাবনা কম।

সম্ভাব্য একাদশ

অলিম্পিক লিওঁ

লোপেস, মার্সেলো, ডিনায়ের, মার্সাল, দুবইস, কাকেরেত, গুইমারেস, আওয়ার, কর্নেট, একাম্বি, ডিপাই

বায়ার্ন মিউনিখ

নয়্যার, কিমিখ, বোয়াটেং, আলাবা, ডেভিস, থিয়াগো, গোরেতস্কা, কোমান, মুলার, গ্যানাব্রি, লেভানদোস্কি

প্রেডিকশন

অলিম্পিক লিওঁ ১-৪ বায়ার্ন মিউনিখ   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *