অবসরের ঘোষণা দিলেন অ্যারন ফিঞ্চ!

ক্রিকেট

ক’রোনাভাইরাস কারণে পাঁচ মাসেরও বেশি সময় ঘরবন্দী অ্যারন ফিঞ্চ। দীর্ঘ বিরতিতে অনেক ভেবে-চিন্তে ফিঞ্চ স্থির করেছেন, খুব বেশিদিন নিজের আন্তর্জাতিক ক্যারিয়ার টেনে নিয়ে যাবেন না। নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যৎ নির্ধারণ করে ফেলেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

আগামী বছর থেকে টানা তিনটি বিশ্বকাপ দেখবে ক্রিকেট বিশ্ব। ২০২১ ও ২০২২ সালে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২৩ সালে হবে ওয়ানডে বিশ্বকাপ। আর ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের ফাইনালের দিন তিনি ক্রিকেটকে বিদায় বললেন। অর্থাৎ আর ৩ বছর ব্যাট হাতে দেখা যাবে ৩৩ বছর বয়সী তারকা ব্যাটসম্যানকে।

অস্ট্রেলিয়ান গণমাধ্যম এসইএনকে নিজের অবসর নিয়ে ফিঞ্চ বলেন, “বর্তমানে আমার অবসরের তারিখটি হচ্ছে ভারতে অনুষ্ঠিতব্য ২০২৩ বিশ্বকাপ ফাইনাল। এটাই আমার লক্ষ্য এবং এটা আঁকড়ে ধরে আছি। এটাই আমি আমার নিজের সাথে মেলাতে বসেছিলাম।”.

“কিন্তু আমি মনে করি এই সময়টা (করোনাকাল) এই সিদ্ধান্তই নিশ্চিত করে। এটিই আমাকে ৩৬ বছর বয়স পর্যন্ত টেনে নিতে পারে। অবশ্যই ফর্ম, চোট ও অন্যান্য বিষয় ঠিক থাকলে। এই বিরতিটা, অনেক মানুষের কাছেই কঠিন হয়ে এসেছে। কিন্তু অ্যাথলেট, বিশেষ করে যারা নিয়মিত ভ্রমণ ও বছরে ১০-১১ মাস খেলায় ব্যস্ত থাকেন তাদের জন্য মানসিকভাবে সতেজ হতে জরুরী ছিল।”– যোগ করেন তিনি।

প্রসঙ্গত যে, আন্তর্জাতিক ক্রিকেটে ফিঞ্চ অজিদের হয়ে ৫ টেস্ট, ১২৬ ওয়ানডে ও ৬১ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তিন ফরম্যাটে যথাক্রমে রান করেছেন ২৭৮, ৪৮৮২ ও ১৯৮৯। তিন ফরম্যাটে তার ব্যাটিং গড় যথাক্রমে ২৭.৮, ৪১.০ ও ৩৮.২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *