শ্রীলঙ্কা সফরে মাহমুদউল্লাহর ভাগ্য নির্ভর করছে মুমিনুল ও ডমিঙ্গোর উপর!

বাংলাদেশ ক্রিকেট

ফর্মহীনতার কারণে মাহমুদউল্লাহ রিয়াদের বাদ পড়ার জোরালো গুঞ্জন চলছিল চলতি বছরের শুরুতে। সেই গুঞ্জন সত্যি হয়ে চলতি বছরের জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট বাংলাদেশের দল থেকে বাদ পড়েছিলেন অভিজ্ঞ তারকা ব্যাটসম্যান। তবে সরাসরি বাদ না বলে ‘বিশ্রাম’ শব্দটি ব্যবহার করেছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

যার কারণে খেলা হয়নি পাকিস্তানের বিপক্ষেও। সেই সাথে বিসিবির সাদা বলের চুক্তিতে থাকলেও ঠাঁই হয়নি সাদা পোশাকের চুক্তিতে। টেস্টের আঙিনায় ফেরা এখন তার জন্য ভীষণ কঠিন। সামনের পথটাও অজানা। তবে হাল ছাড়তে তিনি নারাজ। আসন্ন শ্রীলঙ্কার টেস্ট সিরিজে ফিরতে নিয়মিত অনুশীলন চালিয়ে যাচ্ছেন এই অলরাউন্ডার।

তবে তার ফেরা নিয়ে ভাগ্য নির্ভর করছে টাইগার টেস্ট অধিনায়ক মুমিনুল হক ও কোচ রাসের ডমিঙ্গোর উপর। বাংলাদেশের জাতীয় এক দৈনিককে বিসিবি নির্বাচক নান্নু জানিয়েছেন, “আমরা এখনও স্কোয়াড নিয়ে সুনির্দিষ্ট আলোচনা করিনি। হেড কোচ আসলে তাঁর এবং অধিনায়কের পরিকল্পনা শুনবো। তারা কি চায় জানবো। এরপরে স্কোয়াড ঠিক করা হবে। আসলে এখনও দল নিয়ে কোনো আলোচনা হয়নি। তাই এখনই কিছু বলতে পারছি না।”

আন্তর্জাতিক ক্রিকেটে মাহমুদউল্লাহ এখন পর্যন্ত খেলেছেন ৪৯টি টেস্ট। যেখানে ৩১.৭৭ গড়ে তাঁর সংগ্রহ ২ হাজার ৭৬৪ রান। সাদা পোশাকে ৪টি শতক এবং ১৬টি অর্ধশতক হাঁকিয়েছেন তিনি। সেই সাথে বল হাতেও নিয়েছেন ৪৩টি উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *