টি-টোয়েন্টিতে নতুন বিশ্ব রেকর্ড গড়লেন রশিদ খান

ক্রিকেট

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন রশিদ খান। ছোট দেশের বড় তারকা রশিদ খান এখন ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক জনপ্রিয় টুর্নামেন্ট গুলোতে নিয়মিতই খেলছেন। টি-টোয়েন্টিতে রশিদ খান এখন তুরুপের তাস। সেই আফগান রশিদ টি-টোয়েন্টিতে সবচেয়ে কম বয়সে ও দ্রুততম ৩০০ উইকেট শিকারের রেকর্ড গড়লেন।

আন্তর্জাতিক ক্রিকেটে, ঘরোয়া লিগ ও সকল টি-টোয়েন্টি লিগ মিলে এমন রেকর্ড গড়েন ২১ বছর বয়সী এই ক্রিকেটার। যদিও রশিদের আগে এমন রেকর্ড গড়েছেন ৭ ক্রিকেটার– ডোয়াইন ব্রাভো, লাসিথ মালিঙ্গা, সুনীল নারাইন, ইমরান তাহির, সাকিব আল হাসান, সোহেল তানভীর ও শহীদ আফ্রিদি। কিন্তু সবচেয়ে কম বয়সে ও কম ম্যাচ খেলে এই রেকর্ড গড়েন রশিদ।

২১৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলে এমন মাইলফলক স্পর্শ করেন এই আফগান লেগ স্পিনার। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) সেন্ট লুসিয়া জুকসের বিপক্ষে বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে দুই উইকেট শিকার করে ট্রিপল শতক স্পর্শ করেন তিনি।

আর এমন কীর্তি গড়েছিলেন বাংলাদেশের সাকিব আল হাসানও। ইতিহাসের পঞ্চমতম ক্রিকেটার হিসেবে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছিলেন বিশ্বসেরা এই টাইগার অলরাউন্ডার। বর্তমানে ৩০৮ টি-টোয়েন্টি ম্যাচ খেলে সাকিবের উইকেট সংখ্যা ৩৫৪।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *