বিকেএসপিতে দুই গুরুর অধীনে অনুশীলন শুরু করবেন সাকিব

বাংলাদেশ ক্রিকেট

বর্তমানে আইসিসির দেওয়া এক বছরের নিষেধাজ্ঞা ভোগ করছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে চলতি বছরের ২৯ অক্টোবর শেষ হবে তার নিষেধাজ্ঞার মেয়াদ। আর মাঠে ফেরার আগে আগামী মাসে অনুশীলন শুরু করবেন সাকিব।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে শুরু করবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। দেশে যাদের সঙ্গে তার সার্বক্ষণিক যোগাযোগ, সেই গুরু-মেন্টর প্রিয় সালাউদ্দীন স্যার (কোচ মোহাম্মদ সালাউদ্দীন) আর সেই শিক্ষা জীবনে বিকেএসপির শিক্ষক নাজমুল আবেদিন ফাহিমের (ক্রিকেট বিশেষজ্ঞ ও কোচ) তত্ত্বাবধানে অনুশীলন করবেন সাকিব। ইতিমধ্যে বিকেএসপিতে ফিরে অনুশীলন করার ছকও আঁকা হয়ে গিয়েছে।

সাকিবের অনুশীলন নিয়ে বাংলাদেশের জাতীয় দৈনিক প্রথম আলোকে নাজমুল আবেদীন জানিয়েছেন, “ও যখন মাঠে নামবে তখন যেন আগের মতো ভালো খেলতে পারে, সেই লক্ষ্যেই পরিকল্পনা সাজানো হচ্ছে। তবে আমরা তার ক্রিকেটীয় দিকগুলো নিয়ে তেমন চিন্তিত নই। মাঠে নামার মতো ফিটনেস আনাটাই বেশি চ্যালেঞ্জিং হতে পারে। শুরুতে সেটা নিয়ে কাজ হবে।”

এছাড়া বিসিবির কোচদের থেকেও পরামর্শ নিতে পারবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী। তিনি বলেন, “আইসিসির নির্দেশনা অনুযায়ী সাকিব বোর্ডের সুযোগ-সুবিধা এবং কোচদের সাহায্য নিতে পারবে। সে চাইলে বোর্ড তাকে সাহায্য করবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *