দ্রুততম ক্রিকেটার হিসেবে বিশ্বরেকর্ড গড়েও রশিদ খানের আক্ষেপ

ক্রিকেট

আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট মিলিয়ে সবচেয়ে কম ম্যাচ খেলে এবং সবচেয়ে কম বয়সে টি-টোয়েন্টিতে ‘তিনশ’ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন রশিদ খান। তবে নিজের এমন রেকর্ডেও সন্তুষ্ট না এই আফগান লেগ স্পিনার।

মাত্র ২১ বছর বয়সী এই ক্রিকেটারের স্বপ্ন যে আকাশচুম্বী। টি-টোয়েন্টির পাশাপাশি সব ফরম্যাটে আরও বেশি বেশি উইকেট চান রশিদ খান। ভাঙতে চান রেকর্ড। তবে সবচেয়ে কম বয়সে এমন রেকর্ড করতে পেরে খুশি রশিদ।

আরও পড়ুন: কনিষ্ঠ ও দ্রুততম বোলার হিসেবে রেকর্ড গড়ে সাকিবদের পাশে রশিদ খান]

দ্রুততম এমন রেকর্ড গড়ে রশিদ বলেন, “সবচেয়ে কম বয়স ও কম ম্যাচ খেলে এই পর্যায়ে যেতে পারাটা আমার জন্য বড় অর্জন। রেকর্ড ভাঙা সবসময় মজার। আমি ক্যারিয়ারের বাকি ম্যাচগুলোতেও এই ছন্দ ধরে রাখতে চাইব। এত কম সময়ে এই রেকর্ড গড়া অবশ্যই আমাকে উজ্জীবিত করছে। আমি আরও বেশি বেশি উইকেট পেতে চাই।”

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে এমন রেকর্ড গড়েন তিনি। নিজের স্বদেশি মোহাম্মদ নবীর উইকেট নিয়ে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন রশিদ। নিজের সতীর্থ ক্রিকেটারের উইকেট শিকারে ইতিহাস গড়তে পেরে বিশেষ কিছু মনে করছেন এই লেগ স্পিনার।

রশিদ আরও বলেন, “অবশ্যই, বিশেষ কারও উইকেট দিয়ে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করা বিশেষ কিছু। এমন কারও উইকেট পেলেন যে আপনার দেশের হয়েই খেলছে, তার চেয়ে ভালো উইকেট হতেই পারে না। তাকে দিয়ে ইতিহাসের অংশ হতে পারা দারুণ কিছু।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *