চ্যাম্পিয়ন্স লিগজয়ী ডেভিসকে অভিনন্দন জানালেন জাস্টিন ট্রুডো

অন্যান্য খবর

কানাডার ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে জয় করেছেন ইউরোপ শ্রেষ্ঠত্বের মুকুট তথা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। আলফোনসো ডেভিসের এমন কৃতিত্বে দারুন আনন্দিত হয়ে তাকে অভিনন্দন জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

কানাডার নাগরিক হিসেবে ডেভিসের আগে আর কেউ কোনদিন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মাঠে নামতে পারেননি। অবশ্য ফাইনালের আগেই গোটা ফুটবল দুনিয়ার কাছে নিজেকে পরিচিত করে ফেলেন এই কানাডিয়ান তরুণ।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে যে ম্যাচে বায়ার্নের কাছে ৮-২ গোলের লজ্জায় ডুবেছিল মেসির দল, সেই ম্যাচে অসাধারণ খেলেছিলেন ডেভিস। বিশেষ করে দ্বিতীয়ার্ধে নেলসন সেমেদোকে বোকা বানিয়ে জসুয়া কিমিচকে দিয়ে যে গোলটি তিনি করিয়েছেন, সেটা দীর্ঘদিন চোখে লেগে থাকবে ফুটবলপ্রেমীদের।

এবার তো জিতে গেলেন ইউরোপ শ্রেষ্ঠত্বের মুকুটও। মাত্র ১৯ বছর বয়সী এই তরুণের সাফল্যগাথায় দারুন খুশি কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। এক টুইটবার্তায় ডেভিসকে অভিনন্দন জানান তিনি।

নিজের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে ট্রুডো লেখেন, “একটি ঐতিহাসিক মুহূর্ত- কানাডাবাসীকে তুমি গর্বিত করেছো। এত বড় অর্জনের জন্য তোমাকে অভিনন্দন, আলফোনসো!”

ট্রুডোর টুইটের জবাবে আরেক কাঠি সরেস উত্তর দিয়েছেন ডেভিস। রিটুইটের মাধ্যমে তিনি জানিয়েছেন, “কানাডার এডমন্ড আলবার্তার একটি বাচ্চা যে এমন একটি কাজ করে ফেলবে সেটি কে ই বা ভেবেছিলো। বেশির ভাগ মানুষই হয়তো জানে না এলাকাটি কোথায় অবস্থিত। যেখানে তাপমাত্রা -৪০ থাকে- সে কি না চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *