শেষদিনে পাকিস্তানের প্রার্থনা বৃষ্টি; ইংলিশদের প্রয়োজন ৮ উইকেট

ক্রিকেট

৫৮৩ রানের বোঝা মাথায় নিয়ে প্রথম ইনিংসে মাত্র ২৭৩ রানেই অলআউট হয়েছে পাকিস্তান। এতে স্বাভাবিকভবেই ফলোঅনে পড়তে হয়েছে তাদের। তবে এরপরও সাউদাম্পটন টেস্টে ড্র করার সুযোগ পাকিস্তানের সামনে। চতুর্থ দিনে সাউদাম্পটনে বৃষ্টি পাকিস্তানকে সেই আশা দেখাচ্ছে।

ফলোঅনে পড়া পাকিস্তান সোমবার ম্যাচের চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরু করে। আলোকস্বল্পতা ও বৃষ্টির কারণে ৫৬ ওভারের বেশি খেলা হতে পারেনি। তাতে ২ উইকেটে ১০০ রান তুলে দিন শেষ করেছে পাকিস্তান। পাকিস্তানের প্রথম ইনিংসে সেঞ্চুরিয়ান অধিনায়ক আজহার আলি ২৯ রান নিয়ে ব্যাট করছেন। ৪ রানে অপরাজিত বাবর আজম।

সফরকারীরা এখনো ২১০ রানে পিছিয়ে। কিন্তু শেষ দিনটা কোনো মতে কাটিয়ে দিতে পারলেই ড্র হবে টেস্ট। সাউদাম্পটনের আবহাওয়া তো শুরু থেকেই পাকিস্তানের দিকে সহায়তার হাত বাড়িয়ে রেখেছে। তাই সেটা অসম্ভবও নয়।

শেষদিনের রোমাঞ্চে পাকিস্তান চেয়ে থাকবে বৃষ্টির আগমনের অপেক্ষায়। যদি সেটা না হয় তবে পাল্লাট ভারি থাকবে ইংলিশদের দিকে। পুরো দিনটা যদি খেলা হয় তবে পাকিস্তান ৮ উইকেট নিতে খুব একটা সমস্যা হবেনা ইংলিশদের। এতে বড় কঠিন পরিক্ষাই দিতে হবে পাকিস্তানকে।

তবে একদিক থেকে ম্যাচটি ড্র হলেও খুব একটা ক্ষতি হবেনা স্বাগতিকদের। কেননা সিরিজে ইতোমধ্যে ১-০ তে এগিয়ে ইংল্যান্ড। ম্যাচটি ড্র হলেও ১০ বছর পর পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতে যাবে ইংলিশরা।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড (প্রথম ইনিংস) : ৫৮৩/৮ (ডিক্লেয়ার)
জ্যাক ক্রাওলি ২৬৭, জস বাটলার ১৫২
ফাওয়াদ আলম ২/৪৬, শাহীন শাহ আফ্রিদি ২/১২১।

পাকিস্তান (প্রথম ইনিংস) : ২৭৩/১০(ফলোঅন)
আজহার আলী ১৪১*, মোহাম্মদ রিজওয়ান ৫৩।
জেমস অ্যান্ডারসন ৫/৫৬, স্টুয়ার্ট ব্রড ২/৪০।

পাকিস্তান (দ্বিতীয় ইনিংস) : ১০০/২(ফলোঅন)
আজহার আলী ২৯*, শন মাসুদ ১৮
জেমস অ্যান্ডারসন ১/১৮, স্টুয়ার্ট ব্রড ১/২৩।

(পাকিস্তান ২১০ রানে পিছিয়ে)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *