‘বায়ো-সিকিউর’ নিয়ম ভাঙলেই তার পরিণাম খুব ভয়াবহ হবে : কোহলির হুশিয়ারি

আইপিএল

আইপিএল খেলতে ইতিমধ্যেই আরব আমিরাতে পৌছে গিয়েছে আইপিএলের আটটি দল। ক’রোনা পরিস্থিতির কথা ভেবে প্রথম থেকেই প্লেয়ার সহ দলের সাপোর্টিং স্টাফেদের ‘বায়ো-সিকিউর’ নিয়ে কড়া ব্যবস্থা নিয়েছে বিসিসিআই। আর তা না মানলে পরিস্থিতি ভয়াবহ হবে বলে জানিয়েছেন বিরাট কোহলি।

সকল দলের ক্রিকেটার ও কোচিং স্টাফদের হুশিয়ার বার্তা দিয়ে কোহলি বলেন, “আমাদের যেরকম নির্দেশনা দেওয়া হয়েছে সবাইকেই তা মানতে হবে। আমি আশা করব এই ব্যাপারে সবাই এক জায়গায় থাকবে। এই ব্যাপারে কোন ছাড় দেওয়া চলবে না। কারো সামান্য এক ভুলেও গোটা টুর্নামেন্ট ভেস্তে যেতে পারে।”

“আমরা নিশ্চয়ই কেউই তেমনটা চাইব না। আমাদের বুঝতে হবে এই সুরক্ষা বিধি কতটা জরুরী। আমাদের প্রথম অনুশীলন সেশনের জন্য আমার তর সইছে না। প্রথম দিন থেকেই আমাদের দলের একটা সংস্কৃতি তৈরি করতে হবে। দুর্ঘটনাবশত কেউ কোন নিয়ম ভেঙ্গে ফেললে ওই খেলোয়াড়কে স্কোয়াড থেকে সরিয়ে সাত দিনের আইসোলেশনে পাঠানো হবে।”


“তারপর আবার ক’রোনা পরীক্ষা করিয়ে নেগেটিভ আসলে দলে নেওয়া হবে। কিন্তু জেনেও কেউ নিয়ম ভাঙ্গলে তার পরিণাম হবে ভয়াবহ। সব ক্রিকেটারকে এই নিয়মে স্বাক্ষর করতে হয়েছে। সেটা মনে রাখা জরুরী। কেউ এমনটা করলে (নিয়ম ভাঙ্গলে) পুরো দলকেই বিপদে ফেলবে। এই সময়ে এসে কোন দল খেলোয়াড় হারাতে চাইবে না।”– যোগ করেন কোহলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *