অদ্ভুত কারণে সিপিএলে খেলা শুরু হতে বিলম্ব!

সিপিএল (ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ)

ক্রিকেট মাঠে ম্যাচ শুরু হতে বিলম্ব বা ম্যাচ বন্ধ হওয়ার অনেক কারণই দেখা যায়। বৃষ্টি বা আলোকস্বল্পতায় ক্রিকেট ম্যাচ শুরু হতে দেরি হওয়া নিয়মিত ঘটনা। কিন্তু ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ঘটল এক অদ্ভুত ঘটনা। পিচে বল গেঁথে থাকায় ম্যাচ শুরু করা যায়নি নির্ধারিত সময়ে! ২০০৩ সালের পর ক্রিকেট ইতিহাসের দ্বিতীয়বার ঘটলো এমন ঘটনার পুনরাবৃত্তি।

শনিবার (২১ আগস্ট) গায়ানা আমাজন ওয়ারিয়র্স ও জ্যামাইকা তালাওয়াসের মধ্যকার ম্যাচের শুরুতে এমন ঘটনা ঘটে। পিচে গেঁথে থাকা সাদা বলটির কিছুটা মাটির ওপর উঠে ছিল।

অনেক চেষ্টা করেও সেই বল তুলে আনতে পারছিলেন না মাঠকর্মীরা। আসলে মাটি খুঁড়ে বের করলে পিচের ক্ষতি হওয়ার সম্ভাবনা ছিল। ফলে ম্যাচ শুরু হতে আরো দেরি হতো এ ক্ষেত্রে।

বল গেঁথে যাওয়ার ঘটনাই বা কীভাবে ঘটল? ম্যাচ শুরুর আগে পিচ সমান করার জন্য রোলার চালানো হচ্ছিল। সেই সময় রোলারের নিচে পড়ে যায় বল, গেঁথে যায় পিচে।

এরপর এই কাণ্ড নিয়ে বেশ সমস্যায় পড়েন মাঠকর্মীরা। শেষমেশ মাটি খুঁড়ে বল বের করা হয়। পরে গর্ত বুজিয়ে দেওয়া হয়। এসব করতে গিয়ে অনেকটা সময় ব্যয় হয়। ফলে ম্যাচ শুরু করতে দেরি হয়।

ক্রিকেটে অবশ্য এমন ঘটনা এটিই প্রথম নয়। এর আগেও এমন কাণ্ড ঘটেছিল। ২০০৩ সালে হারারেতে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট ম্যাচ শুরুর আগে পিচে বল গেঁথে গিয়েছিল। যে কারণে তৃতীয় দিনের খেলা প্রায় দুই ঘণ্টা দেরিতে শুরু হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *