অ্যান্ডারসনের লক্ষ্য ‘৭০০’ উইকেট!

ক্রিকেট

বিশ্ব ক্রিকেটের একমাত্র পেসার হিসেবে টেস্টে ৬০০ উইকেটের মাইলফলক ছুঁলেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। অপেক্ষার অবসান ঘটিয়ে গতকাল (২৫ আগস্ট) মঙ্গলবার বৃষ্টিবিঘ্নিত সাউদাম্পটনে পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় টেস্টের পঞ্চম দিনে এই নজির গড়েন ইংল্যান্ডের সুইং তারকা।

তবে অ্যান্ডারসনের লক্ষ্য এখন ‘৭০০’ উইকেট! বয়স ৩৮ বছর হলেও নিজেকে এখনো ফিট রাখতে চাইছেন তিনি। সামনে টেস্ট গুলো খেলার জন্যেও প্রস্তত আছেন তিনি। অষ্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজেও খেলবেন এমন আশ্বাস পেয়েছেন ইংলিশ অধিনায়ক জো রুটের কাছ থেকে।

[আরও পড়ুন-একমাত্র পেসার হিসেবে ‘৬০০’ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন অ্যান্ডারসন]

গতকাল ছয়শো উইকেট মাইলফলক স্পর্শ করার পর অ্যান্ডারসন জানান, “আমি অধিনায়ক রুটের সাথে এ নিয়ে আলাপ করেছি, সে বলেছে পরবর্তী অস্ট্রেলিয়া অ্যাশেজেও সে আমাকে পেতে চায়। আমি এমন কোনো কারণ দেখছি না যার কারণে আমি সেখানে খেলতে পারব না। আমার ফিটনেস নিয়ে সবসময় কঠোর পরিশ্রম করছি এবং আমার খেলা নিয়েও। আমি চেষ্টা চালিয়ে যাব এবং নিজেকে যোগ্য প্রমাণের চেষ্টা করে যাব।”

সেই সাথে ৭০০ উইকেট পাওয়া নিয়ে অ্যান্ডারসন বলেন, “সাউদাম্পটন টেস্টে আমি অনুভব করেছি, দলকে আমার এখনো দেওয়ার আছে। ইংল্যান্ডের হয়ে আমার শেষ টেস্ট জিতে গেছি- এমতেও এমনটা ভাবছি না। আমি ৭০০ পৌঁছাতে পারব কি না জানতে চাইছেন? কেন নয়!”

[আরও পড়ুন→ অ্যান্ডারসনের ‘৬০০’ উইকেট শিকারে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রসংশার জোয়ার]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *