ফিফার নি’ষেধা’জ্ঞায় পড়তে যাচ্ছেন মেসি!

ক্লাব ফুটবল

চুক্তির ক্লজ মেনেই বার্সা ছাড়ার সিদ্ধান্ত নিতে হবে মেসিকে। বার্সেলোনার সাথে চুক্তি অনুযায়ী সম্পর্ক শেষ না করলে ফিফার নি’ষেধা’জ্ঞায় পড়তে পারেন লিওনেল মেসি। ২০২১ সাল পর্যন্ত বার্সার সাথে চুক্তিবদ্ধ আর্জেন্টাইন তারকা। তবে চুক্তির এক ক্লজে আছে যেকোন মৌসুম শেষে ইচ্ছা করলে ক্লাব ছাড়তে পারবেন তিনি।

ছাড়বো বললেই কি আর ছাড়া যায়। লিওনেল মেসির মতো সাতশ মিলিয়ন তারকার আস্টেপৃষ্ঠে থাকে আরো শতশত মিলিয়নের বোঝাপড়া। বার্সেলোনার সাথে চুক্তি অনুযায়ী সবকিছু ঠিক না করে ক্লাব ছাড়লে ফিফার নি’ষেধাজ্ঞায় পড়তে পারেন লিওনেল মেসি। ২০২১ সাল পর্যন্ত চুক্তিবদ্ধ থেকেও বার্সা ছাড়ার রিকোয়েস্ট পাঠানোয় কি কি আইনি জটিলতায় পড়তে পারেন লিও সেটা নিয়েও আলোচনার শেষ নেই।

ক্লজে যেহেতু আছে চুক্তিবদ্ধ সময়ে যেকোন মৌসুম শুরুর আগেই ক্লাব ছাড়ার সুযোগ আছে মেসির, আর সেময়টা পার হয়ে গেছে মে মাসেই। কাজেই আইনি সহায়তা কাজে লাগাতে পারে বার্সেলোনা।

মেসি ছাড়তে চাইলে বার্সেলোনার আপত্তি না থাকলেও ফিফার নিয়ম মানতে বাধ্য লা লিগা সুপার স্টার। ইংলিশ কিংবা স্প্যানিশ যেকোন দেশের ফুটবলের ল দেখার জন্য ফিফার আছে আলাদা কমিশন। তবে সঠিক বিবেচনার জন্য কোর্ট অব আর্বিট্রেশন ফর স্পোর্টসে আবেদন করতে পারে যেকোন পক্ষই।

২০১৭তে চার আবারো বছরের জন্য চুক্তিবদ্ধ হন মেসি, বার্সেলোনায় ক্যারিয়ার শেষ করার পরিকল্পনা থেকেই এমন সিদ্ধান্ত। তিন বছর আগে এমনটাই জানিয়েছিলেন মেসি। দশ সপ্তাহের সামার ট্রান্সফার উইনডো ক্লোজ হবে অক্টোবরের ৫ তারিখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *