ম্যাকেঞ্জির উপদেশ মেনে ব্যাটিং নিয়ে কাজ করছেন আফিফ

বাংলাদেশ ক্রিকেট

ক’রোনার কারণে দীর্ঘদিন ঘরবন্দী থাকার পর অন্যান্য ক্রিকেটারের মতো অনুশীলনে ফিরছেন টাইগার তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন। মিরপুরে তামিম-মাহমুদউল্লাহদের সাথে নিয়মিত অনুশীলন করছেন ২০ বছর বয়সী এই ক্রিকেটার। অনুশীলনে কাজে লাগাচ্ছেন বাংলাদেশের ব্যাটিং কোচ থেকে সদ্য সাবেক হওয়া নিল ম্যাকেঞ্জির পরামর্শ।

আজ (২৭ আগস্ট) মিরপুরে অনুশীলন শেষে গণমাধ্যমকে আফিফ বলেন, “লকডাউনের সময়টাতে আসলে ব্যাটিং নিয়ে চিন্তা করার অনেক সময়ে পেয়েছি। তো আমাদের যে সাবেক ব্যাটিং কোচ ছিল নেইল ম্যাকেঞ্জি, তার সাথে অনলাইনে আলোচনায় ব্যাটিংয়ের কিছু টেকনিক নিয়ে কাজ করেছি। আর সেগুলোই আপাতত করার চেষ্টা করছি। ঠিকঠাক প্রয়োগ করতে পারলে হয়তো আরও ভালো পারফর্ম করতে পারবো।”

এছাড়া লকডাউনে কোচিং স্টাফদের দেওয়া ট্রেনিং সূচি মেনে ফিটনেস ঠিক রাখার চেষ্টা করছেন তিনি। অনলাইনে সভায় যোগ দিয়ে নিজের স্কিল উন্নতি করার চেষ্টাও করেছেন আফিফ হোসেন।

এই বাঁহাতি অলরাউন্ডার আরও বলেন, “লকডাউনে আমাদের কোচিং স্টাফ, ট্রেনাররা যেসব সূচি তৈরি করে দিয়েছে তা বাসায় করার চেষ্টা করেছি। এ ছাড়া অনলাইনে যেসব সভা হয়েছে সেগুলো অনেক অনুপ্রাণিত করেছে। আর এখন মিরপুর এসে অনুশীলন করতে পেরে ভালো লাগছে। নিজের যেসব সেশন দরকার তা করতে পারছি। তো আশা করি এগুলো সামনে ভালো কাজে দিবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *