বিশ্বজয়ীদের নিয়ে গড়া রাজস্থান রয়্যালস আইপিএল জয়ে এগিয়ে থাকবে

আইপিএল

সবকিছু ঠিক থাকলে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএলের এবারের আসরের। ইতোমধ্যেই নিজেদের তারকা ক্রিকেটারদের নিয়ে আরব আমিরাতে পাড়ি জমিয়েছে আইপিএলের ফ্র্যাঞ্চইজিগুলো। মাঠের লড়াই শুরুর আগে ফ্র্যাঞ্চাইজিগুলোর শক্তি, দূর্বলতা নিয়ে স্পোর্টসজোন পাঠকদের জন্য ধারাবাহিক ভাবে প্রতিটি ফ্র্যাঞ্চাইজির টিম রিভিউ পর্যালোচনা হচ্ছে। আজকের পর্বে আমরা দেখি নিব রাজস্থান রয়্যালসের স্কোয়াডের সব খুটিনাটি।

এবারের আসরের রাজস্থান রয়্যালসের নতুন যোগ দিলেন যারা:

এবারের আইপিএলে রাজস্থান রয়্যালসের জার্সিতে খেলতে দেখা যাবে রবিন উথাপ্পাকে। দীর্ঘ ছয় আসর কলকাতার জার্সিতে সাফল্যের সঙ্গে খেলা এই কর্নাটকী ব্যাটসম্যান রাজস্থানের জার্সিতেও ফুল ফোটাবেন বলে মনে করা হচ্ছে। তরুণ ক্রিকেটার যশস্বী জসওয়ালও ব্যাট দিয়ে বোলারদের শাসন করতে যোগ দিয়েছেন এই দলে। বিদেশীদের মধ্যে অন্তর্ভূক্ত করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বাঁ-হাতি ফাস্ট বোলার ওশেন থমাস, টম কুরান, মিলারকে।

রয়্যালসের শক্তি:

১) অধিনায়ক স্টিভ স্মিথের স্বপ্নের ফর্ম এবং ক্ষুরধার ক্রিকেট মস্তিষ্ক এবারও রাজস্থান রয়্যালসের সমর্থকদের সাফল্যের স্বপ্ন দেখাচ্ছে।

২) স্টিভ স্মিথ ছাড়াও রাজস্থান রয়্যালস দলে রয়েছেন বেন স্টোকস, জোস বাটলার, জোফরা আর্চারের মতো বিশ্বজয়ী ইংল্যান্ড দলের তারকা ক্রিকেটার। তাঁরা যে কোনও কঠিন ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে সিদ্ধহস্ত।

৩) তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসন, স্পিনার শ্রেয়স গোপাল, রঞ্জি জয়ী সৌরাষ্ট্র দলের অধিনায়ক জয়দেব উনাদকাট এবারও রাজস্থান রয়্যালসের অন্যতম শক্তি হতে চলেছেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

রয়্যালসের দুর্বলতা

স্টিভ স্মিথ, বেন স্টোকস, জোস বাটলার এবং জোফরা আর্চার ছাড়া রাজস্থান রয়্যালসে খেলা অন্যান্য বিদেশি ক্রিকেটারদের জঘন্য ফর্ম। দলের নির্ভরযোগ্য কোনও ভারতীয় অল-রাউন্ডার না থাকাটাও ভোগাতে পারে রয়্যালসকে।

সম্ভাব্য প্রথম একাদশ

জোস বাটলার (উইকেটরক্ষক), রবিন উথাপ্পা, সঞ্জু স্যামসন, স্টিভ স্মিথ (অধিনায়ক), বেন স্টোকস, রিয়ান পারাগ, মহিপাল লোমরার, শ্রেয়স গোপাল, জোফ্রা আর্চার, মায়াঙ্ক মারখান্ডে, জয়দেব উনাদকাট।

রাজস্থান রয়্যালস
দেশি
রবিন উথাপ্পা, যশস্বী জয়সওয়াল, ময়ঙ্ক মারখান্ডে, বরুণ অ্যারন, অঙ্কিত রাজপুত, জয়দেব উনাদকাট, রিয়ান পরাগ, সঞ্জু স্যামসন, আনুজ রাওয়াত।

বিদেশি
স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), ডেভিড মিলার (দক্ষিণ আফ্রিকা), জফরা আর্চার (ইংল্যান্ড), ওশানে থমাস (ওয়েস্ট ইন্ডিজ), অ্যান্ড্রু টাই (অস্ট্রেলিয়া), টম কুরান (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড), জস বাটলার (ইংল্যান্ড)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *