‘মাতৃভূমি’ শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলবেন সাইফ!

বাংলাদেশ ক্রিকেট

আগামী অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে সেপ্টেম্বরে লঙ্কা সফরে যাবে বাংলাদেশ। আর নিজের মায়ের দেশে প্রথমবার জাতীয় দলের হয়ে খেলতে যাবেন তরুণ ব্যাটসম্যান সাইফ হাসান।

সাইফের বাবা ছিলেন সৌদি প্রবাসি। সেখানে এক শ্রীলংকান বংশদ্ভুত খ্রিস্ট ধর্মাবলম্বী কন্যার সঙ্গে পরিচয় হয় তার। এরপর পরিচয় থেকে নিজের সহধর্মিণীতে পরিণত হয়। বিয়ের আগে খ্রিস্টান ধর্ম ত্যাগ করেন সাইফের মা। যার কারণে পরিবার না মানাতে বাংলাদেশে চলে আসেন তারা।

সেই হিসেবে নিজের মায়ের দেশে টেস্ট সিরিজ খেলতে মুখিয়ে আছে সাইফ। অবশ্য সাইফ এর আগেও শ্রীলঙ্কায় খেলতে গিয়েছিলেন অনূর্ধ্ব-১৯ দলের হয়ে। সেখানে মায়ের দেশের কয়েকজনের সাথেও তার পরিচয় রয়েছে।

এই বিষয়ে সম্প্রতি এক ইংরেজি দৈনিককে সাইফ জানান, “আমার মায়ের বাড়ির কয়েকজন আত্মীয় কলম্বো থেকে কিছুটা দূরে থাকেন। অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলতে গিয়ে আমি তাদের কয়েকজনের সঙ্গে দেখা করেছিলাম। তারা আমাকে দেখে খুব খুশি হন।

শ্রীলঙ্কা ক্রিকেট খেলার জন্য দারুণ জায়গা। যদিও কিছুটা গরম। তবে উইকেট ভালো, বেশিরভাগই ব্যাটিং সহায়ক। আমি শ্রীলঙ্কায় গেলে সেখানে খেলতে পছন্দ করি। তবে তাদের খাবার আমার তেমন স্বাদ লাগে না।”– যোগ করেন জাতীয় দলের হয়ে ২ টেস্ট খেলা এই ক্রিকেটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *