“তামিম শান্ত ও স্মার্ট একজন ব্যাটসম্যান”– বিশ্বকাপ জয়ী পেসার টেইট

বাংলাদেশ ক্রিকেট

সংখ্যার বিচারে অনেক আগেই দেশের ইতিহাসের সর্বকালের সেরা ব্যাটসম্যানে পরিণত হয়েছে বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। শুধু পরিসংখ্যানে নয়, সার্বিক দিক বিবেচনা করেই তামিমকে বাংলাদেশের সর্বকালের সেরা ব্যাটসম্যান হিসেবে মানেন অনেক বিশেষজ্ঞ। আর সেই তামিমকে শান্ত ও স্মার্ট একজন ব্যাটসম্যান বলছেন অজি বিশ্বকাপ জয়ী পেসার শন টেইট।

বিশ্বের অন্যতম সেরা এই ওপেনারের সাথে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলা হয়েছে টেইটের। সেই সময় তামিমকে সম্পর্কে জেনেছেন, দেখেছিলেন ব্যাট হাতের তামিমের কারিশমা। আর তাই তার চোখে সে দুর্দান্ত ক্রিকেটার।

সম্প্রতি অনলাইন ভিত্তিক নিউজ পোর্টাল ক্রিকফ্রেঞ্জিকে এক সাক্ষাৎকারে টেইট বলেন, “আমি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) তামিমের সঙ্গে খেলেছিলাম। সে আসলেই দারুণ একজন ক্রিকেটার। আমি তাঁর সঙ্গ উপভোগ করেছি। তামিমের সঙ্গে পিএসএলে কথা বলেছি। সে অনেক শান্ত এবং স্মার্ট একজন ব্যাটসম্যান যে খেলাটি নিয়ে অনেক ভাবে।”

প্রসঙ্গত যে, টেইট এক সময় ২২ গজে গতির ঝড় তুলতেন। ব্রেট লির অনুপস্থিতিতে ২০০৭ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে দুর্দান্ত বোলিং করে জিতেছেন শিরোপাও। তবে সময়ের সাথে সাথে ইনজুরির কারণে ফর্ম হারিয়ে দলে ব্রাত্য হয়েছেন। শেষ পর্যন্ত ইনজুরির কাছে হার মেনে সব ধরণের ক্রিকেটকে বিদায় জানালেন শন টেইট।

অস্ট্রেলিয়ার জার্সিতে ৩টি টেস্ট, ৩৫টি ওয়ানডে ও ২১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২০০৭ বিশ্বকাপ জয়ী টেইট। তিন ফরমেটে তার উইকেট সংখ্যা যথাক্রমে ৫, ৬২, ২৮।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *