জাতীয় দলের আগেই মাঠে নামবে এইচপি দল; সূচি চূড়ান্ত

বাংলাদেশ ক্রিকেট

জাতীয় দলের সাথে আগামী ২৩ বা ২৪ সেপ্টেম্বর শ্রীলঙ্কা সফরে যাবে বিসিবির হাইপারফরম্যান্স ইউনিটও (এইচপি ইউনিট)। একসাথে শ্রীলঙ্কা গিয়ে একসাথে জাতীয় দলের সাথেই দেশে ফিরবে এইচপি দলও। তবে জাতীয় দলের আগেই ম্যাচ খেলবে এইচপি দল।

সূচী অনুযায়ী শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজে প্রথম টেস্টে টাইগাররা মুখোমুখি হবে ২৪ অক্টোবর। তবে তার আগেই ১৬ অক্টোবর নিজেদের প্রথম ৪ দিনের আনঅফিশিয়াল টেস্ট খেলতে মাঠে নামবে এইচপি দল।

প্রাথমিক স্কোয়াড নিয়ে শ্রীলঙ্কায় পৌছে প্রথমে কোয়ারেন্টাইনে থাকবে জাতীয় ও এইচপি দল। দু’দলের কোয়ারেন্টাইন শেষে নিজেদের মধ্যে ৩-৪ টি প্রস্তুতি ম্যাচ খেলবে। এরপর ঘোষণা করা হবে আলাদা চূড়ান্ত দল।

১২ অক্টোবর জাতীয় দল ও এইচপি দল আলাদা হবে। আলাদাভাবে অনুশীলন করবে দু’দলই। সফরে ২ টি আনঅফিসিয়াল টেস্ট ও ৩ ওয়ানডে খেলবে এইচপি দল।

যেখানে কলম্বােয় ১৬-১৯ অক্টোবর সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে এইচি দল, সিরিজের বাঁকি আনঅফিসিয়াল টেস্ট ম্যাচটি হবে ২৪-২৬ অক্টোবর ।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে শুরু হবে ২৯ অক্টোবর। এরপর ১ ও ৪ নভেম্বর হবে বাঁকি দুই ওয়ানডে ম্যাচ । এই সফরে এইচপি দলের প্রতিপক্ষ এখনো চূড়ান্ত করেনি লঙ্কান বোর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *