বার্সার সাথে আলোচনায় বসতে চান মেসি

ক্লাব ফুটবল

দীর্ঘ ২০ বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে এবার ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছেন স্প্যানিশ জায়ান্ট এফসি বার্সেলোনার প্রাণ ভ্রমরা লিওনেল আন্দ্রেস মেসি। গত মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ক্লাব ছাড়ার ঘোষণা দেয়ার পাঁচদিন পেরোলেও এখনও বার্সেলোনার ছাড়ার সিদ্ধান্তে অনড় এই ক্ষুদে জাদুকর। তবে তিক্ততা তৈরি করে বিদায় নেওয়ার ইচ্ছা নেই আর্জেন্টাইন ফরোয়ার্ডের। তার চাওয়া বন্ধুত্বপূর্ণ সমাধান। সেকারণে বার্সা বোর্ডের সঙ্গে আলোচনায় বসতে চান মেসি।

স্প্যানিশ সংবাদ মাধ্যম এএস জানিয়েছে, বার্সেলোনার সঙ্গে আইনি লড়াইয়ে যাওয়ার কোন ইচ্ছা নেই মেসির। যে কারনে বার্সার সঙ্গে চুক্তির যে বিশেষ ধারা সক্রিয় করে ক্লাব ছাড়তে চেয়েছেন, তা নিয়ে আলোচনা করতে বোর্ড কর্তাদের সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

অপরদিকে বার্সা বোর্ড একেবারে শুরু থেকেই দাবি করে আসছে, চুক্তির ওই বিশেষ ধারা সক্রিয় করতে গেলে, গত ১০ জুনের মধ্যে মেসিকে ক্লাব ছাড়ার কথা জানাতে হতো। তাহলে কোনো প্রকার ট্রান্সফার ফি ছাড়া নতুন ক্লাবে যাওয়ার সুযোগ পেতেন তিনি। কিন্তু এখন রিলিজ ক্লজের পুরো অর্থ (৭০০ মিলিয়ন ইউরো) বুঝে না পেলে মেসিকে ছাড়বে না তারা।

কিন্ত মেসি এবং তার আইনজীবীরা মনে করছেন, ক’রোনা মহামারির কারণে ইউরোপিয়ান ফুটবলের ২০১৯-২০ মৌসুম স্বাভাবিকের চেয়ে দীর্ঘায়িত হয়েছে। তাই বিশেষ ধারাটির মেয়াদও বাড়বে এবং আগামী ৩১ আগস্ট পর্যন্ত তা কার্যকর হবে।

এই বিরোধ মেটাতেই মূলত দুই পক্ষকে মুখোমুখি করার বিষয় নিয়ে ভাবছেন মেসি। আলোচনায় হয়তো কোন একটি সমাধান বের হয়ে আসবে- এমন প্রত্যাশায় তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *