তামিম-মুশফিকদের সাথে ভালো সম্পর্ক গড়ে তুলতে মুখিয়ে আছেন ম্যাকমিলান

বাংলাদেশ ক্রিকেট

বাংলাদেশের ব্যাটিং কোচের অধ্যায় শেষ করেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার নিল ম্যাকেঞ্জি। তার পরের অধ্যায়ে নতুন নাম সাবেক নিউজিল্যান্ডের ক্রিকেটার ক্রেইগ ম্যাকমিলান। স্বল্প মেয়াদি দায়িত্ব পেলেও তার প্রথম কাজ হচ্ছে তামিম-মুশফিকদের সাথে সম্পর্ক গড়ে তোলা।

সম্প্রতি অনলাইন ভিত্তিক ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে এমনটা জানিয়েছেন এই সাবেক কিউই কোচ। শুরু থেকে ক্রিকেটারদের কৌশলগত পরিবর্তন চান না তিনি। ক্রিকেটারদের সাথে সম্পর্ক গড়ে পরিকল্পনা মোতাবেক এগিয়ে নিতে চান টাইগারদের।

আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্যে টাইগারদের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পাওয়া ম্যাকমিলান জানান, “আমার প্রথম যেটা করতে হবে সেটা হল ক্রিকেটারদের সাথে ভালো সম্পর্ক গড়া। সত্যি আমি এটা করার অপেক্ষায় আছি। নিউজিল্যান্ডের বিপক্ষে খেলার কারণে কয়েকজনকে চিনি কিন্তু সেভাবে জানাশোনা নেই। আমি অবশ্যই কোন কৌশলগত পরিবর্তন করতে আসছিনা। এটা আমার প্রথম কাজ হতে পারে না।”

“তাদের খেলার পরিকল্পনাতে সামান্য কিছু জিনিস যুক্ত করা এবং যেসব জিনিস তাদের সফল হতে সাহায্য করবে সেসব নিয়েই বেশি কাজ হবে। আমি অবশ্যই বিশ্বাস করি যে মানসম্পন্ন টেস্ট ম্যাচ ব্যাটিং হচ্ছে প্রথমত সলিড ডিফেন্স। এটি আপনাকে বিশ্বাস তৈরিতে সাহায্য করবে এবং এরপর দীর্ঘ সময় ধরে খেলতে ভালো সিদ্ধান্ত নেওয়ার সামর্থ্য বাড়াবে। সুতরাং আপনি যদি এটা করতে পারেন তবে বোলারের সাথে লড়তে পারবেন। আর সঠিক সময়ে সঠিক শট খেলে সফল হতে পারবেন।”– যোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *