পোলার্ডের ছক্কা বৃষ্টিতে ভেসে গেল বার্বাডোস; অপারেজয় নাইটরা

সিপিএল (ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ)

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে চলছে ত্রিণবাগো নাইট রাইডার্সের জয়রথ। নিজেদের ষষ্ঠ ম্যাচে ক্যাপ্টেন কাইরন পোলার্ডের ২৮ বলে ৭২ রানের ঝড়ো ইনিংসে ২ উইকেটে জয় পেয়েছে নাইটারা। ফলে এবারে আসরে এখন পর্যন্ত অপরাজিত থাকলো পোলার্ড বাহীনি।

পোর্ট অব স্পেনে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় নাইট রাইডার্স। বোলিংয়ের শুরুতেই বার্বাডোস ওপেনার শাই হোপকে ফিরিয়ে দারুণ সূচনা করেন তারা।

তবে পরবর্তী বড় পার্টনারশিপ করে দলকে এগিয়ে নেন জনসন চার্লস ও কাইল মায়ার্স। তাদের ব্যাটে ভর করে ৭ উইকেটে ১৪৮ রান সংগ্রহ করে বার্বাডোস। সর্বোচ্চ ৪৭ রান করেন চার্লস। দ্বিতীয় সর্বোচ্চ ৪২ রান করেন মায়ার্স।

জবাবে ব্যাট করতে নেমে ৬২ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে মুখ থুবড়ে পড়ে নাইটরা। তবে দলকে খাদের কিনারা থেকে একাই তুলে আনেন ক্যাপ্টেন কাইরন পোলার্ড। ইনিংসের ১৭তম ওভারে ওয়ালশ জুনিয়রের এক ওভারেই ৪ ছক্কা হাঁকিয়ে ঝড়ে গতিতে রান তুলে মাত্র ২২ বলে তুলে নেন ফিফটি।

শেষ দুই ওভারে জিততে দলের জন্য ৩১ রান প্রয়োজন হলে ইনিংসের ১৯তম ওভারে বার্বাডোস অধিনায়ককে একের পর এক ছক্কা হাঁকিয়ে ব্যবধান কমিয়ে আনেন পোলার্ড। শেষ ওভারের সমীকরণে দলকে জেতাতে ১৫ রানের প্রয়োজন ছিল পোলার্ডের। রেইমন রেইফারের করা প্রথম বলে ছক্কা দিয়ে শুরু করেন পোলার্ড। তবে দ্বিতীয় বলে রান আউট হয়ে ফিরতে হয় তাকে। তবে তাতেও হার মানেনি নাইটরা। ওভারের চতুর্থ বলে রেইমন রেইফারের ফুলটসকে কোনমতে বাউন্ডারি পার করে দেন খেইরি পেয়ার। আর তাতেই ২ উইকেটের জয় পায় নাইটরা।

ত্রিণবাগো নাইট রাইডার্সের অধিনায়ক কাইরণ পোলার্ড ৭২ রানের ঝড়ো ইনিংস খেলার পথে ২ বাউন্ডারি ও ৯ টি ছক্কা হাঁকান।

সংক্ষিপ্ত স্কোর:
বার্বাডোস ট্রাইড্রেন্টস ১৪৮/৭(২০)
জনসন চার্লস ৪৭(৩৭), কাইল মায়ার্স ৪২(৩৭)।
সিকান্দার রাজা ২/১১, জাইডেন সিলস ২/২১।

ত্রিণবাগো নাইট রাইডার্স ১৪৯/৮(১৯.৫)
কাইরন পোলার্ড ৭২(২৮), লিন্ডল সিমন্স ৩২(২৯)।
জেসন হোল্ডার ২/২৭, মিচেল স্যান্টনার ১/১৩।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *