দলবদলের রেকর্ড গুঁড়িয়ে লিডসে রোদ্রিগো

ক্লাব ফুটবল

ভ্যালেন্সিয়ার তারকা ফরওয়ার্ড রোদ্রিগো মোরেনোকে দলে ভিড়িয়েছে লিডস ইউনাইটেড। নিজেদের ক্লাব ইতিহাসের সবচেয়ে বড় ট্রান্সফার ফির রেকর্ড গর এই স্প্যানিয়ার্ডকে দলে ভিড়িয়েছে মার্সেলো বিয়েলসার দল।

দেড় দশকেরও বেশি সময় পর চলতি মৌসুমেই দ্বিতীয় বিভাগ থেকে প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েছে লিডস ইউনাইটেড। ইংল্যান্ডের সুরা লিগে প্রতিদ্বন্দ্বীতা করতে এবার তাই নিজেদের দলকে একটু ভালোভাবে গুছিয়ে নিচ্ছে তারা। তাইতো তারকা ফরওয়ার্ড রোদ্রিগো মোরেনোকে স্পেন থেকে উড়িয়ে আনলো ক্লাব কর্তৃপক্ষ।

লিডসের ক্লাব ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার হিসেবেই ইংল্যান্ডে পা রাখবেন মোরেনো। ২৬ মিলিয়ন পাউন্ডে ভালেন্সিয়া থেকে এই ফুটবলারকে এনেছে প্রিমিয়ার লিগের দলটি।

২৯ বছর বয়সী রদ্রিগোর সঙ্গে চার বছরের চুক্তি করেছে ১৬ বছর পর প্রিমিয়ার লিগে ফেরা লিডস।

লিডসের আগের সবচেয়ে দামি খেলোয়াড় ছিল রিও ফার্দিনান্দ। ২০০০ সালে ওয়েস্ট হ্যাম থেকে এই ডিফেন্ডারকে ১ কোটি ৮০ লাখ পাউন্ডে কিনেছিল তারা।

ভালেন্সিয়ার হয়ে ২২০ ম্যাচে মাঠে নেমে ৫৯টি গোল করেছেন রদ্রিগো। ২০১৮-১৯ মৌসুমে ভালেন্সিয়ার কোপা দেল রে শিরোপা জয়ে বড় অবদান রাখেন তিনি।

অর্ধ যুগ আগে ২০১৪ সালে স্পেনের হয়ে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় ব্রাজিলে জন্ম নেওয়া রদ্রিগোর। এখন পর্যন্ত ২২ ম্যাচে জাতীয় দলের জার্সিতে তিনি করেছেন ৮টি গোল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *