নিজেকেই ব্যালন ডি অর জয়ী হিসেবে ঘোষণা করলেন লেভানদোস্কি

ফুটবল

ইউরোপিয়ান ফুটবলের সদ্য সমাপ্ত মৌসুমের সম্ভাব্য সবকিছুই জিতেছেন জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা ফরওয়ার্ড রবার্ট লেভানদোস্কি। ব্যাক্তিগত পুরস্কারের কথা বলেন বা দলগত- সব ক্ষেত্রেই ইউরোপিয়ান ফুটবলে এবার সবার চেয়ে এগিয়ে তিনি। অথচ, এমন একটি মৌসুম কাটানোর পরও আফসোসের শেষ নেই এই বায়ার্ন তারকার!

চোখধাঁধানো পারফরম্যান্স দিয়ে বায়ার্ন মিউনিখকে এবার ট্রেবল জিতিয়েছেন লেভানদোস্কি। বুন্দেসলিগায় ক্লাবকে চ্যাম্পিয়ন করার পাশাপাশি শিরোপা জিতিয়েছেন ডিএফবি পোকাল তথা জার্মান লিগ কাপ এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও! প্রতিটি প্রতিযোগিতাতেই আবার সর্বোচ্চ গোলদাতার পুরস্কারও জিতেছেন তিনি।

এত ভালো খেলা উপহার দেয়ার পর নিশ্চিতভাবেই এবারের ব্যালন ডি অরটা প্রাপ্য ছিলো লেভানদোস্কির। কিন্ত দুর্ভাগ্য তার; করোনার কারনে এবার ব্যালন ডি অর তথা ইউরোপ সেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি অর বাতিল করেছে ফ্রান্স ফুটবল।

লেভানদোস্কির আফসোসটা এখানেই। এত ভালো পারফরম্যান্স করেও তিনি ব্যালন ডি’অরের গর্বিত মালিক হতে পারছেন না। তবে, বায়ার্নের এই স্ট্রাইকার ক্ষোভে-দুঃখে ঘোষণা দেন, তার নিজের হাতে ব্যালন ডি অর দেয়ার ক্ষমতা থাকলে পুরস্কারটা নিজেকেই দিয়ে দিতেন।

ওনেটকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “এখানে যা কিছু জেতা প্রয়োজন, সব কিছুই আমরা জিতেছি। প্রতিটি প্রতিযোগিতাতেই সর্বোচ্চ গোলদাতা ছিলাম আমি। আমি মনে করি, যদি কোনো খেলোয়াড় এসব কিছুই জিতে থাকে, তাহলে তারই ব্যালন ডি’অর পাওয়া উচিৎ।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *