২৫০ মিলিয়ন পেলেই মেসিকে ছাড়বে বার্সেলোনা

ক্লাব ফুটবল

মেসির রিলিজ ক্লজ নিয়ে এবার একটু নমনীয়তার দিকে যেতে প্রস্তত হচ্ছে কাতালান ক্লাব এফসি বার্সেলোনা। দলের সেরা তারকাকে যখন ঠেকানো যাচ্ছেই না তখন তার সাথে আইনগত ঝামেলায় না জড়িয়ে শান্তিপূর্ণ সমাধানের খোঁজই করতে চাইছে তারা।

গত মঙ্গলবার হুট করে এক ফ্যাক্সযোগে ক্লাব ছাড়ার সিদ্ধান্তের কথা বার্সেলোনা কর্তৃপক্ষকে জানিয়ে দেন মেসি। তখন থেকেই জল্পনা কল্পনা শুরু হয় বিশ্বসেরা এই তারকার সম্ভাব্য গন্তব্য নিয়ে। যদিও মেসির জন্য ঠিক করে রাখা বিশাল অঙ্কের রিলিজ ক্লজ কোন দল পরিশোধ করতো কি না সেটা নিয়েও শুরু হয়ে গেছিলো আলোচনা।

সবকিছুর মধ্যেই আলোচনায় চলে আসে মেসির চুক্তির একটি শর্ত। যা মোতাবেক মৌসুম শেষে মেসি চাইলে একেবারে বিনা ট্রান্সফার ফির বিনিময়েই ক্লাব পরিবর্তন করার সুযোগ পাবে।

এই বিষয় নিয়েই দ্বিমত পোষণ করে দুই পক্ষ। ক্লাব জানায় সিদ্ধান্ত জানানোর সময়সীমা আগেই শেষ হয়ে যাওয়ায় পুরো রিলিজ ক্লজ না পেলে মেসিকে ছাড়বে না তারা। অপরদিকে মেসির পক্ষ থেকে জানানো হয় ক’রোনার কারনে মৌসুম শেষ হতে দেরি হওয়ায় সেই শর্তের মেয়াদও বাড়বে। যা কাজে লাগিয়ে বিনা মূল্যেই ক্লাব ছাড়বেন মেসি।

এই নিয়ে আইনি লড়াইয়ে যেতে চাচ্ছে না কোন পক্ষই। সম্পর্ক ঠিক রেখে কিভাবে ক্লাব ছাড়া যায় সেটি নিয়েই বার্সার সাথে আলোচনা করতে চেয়েছেন মেসি। শুরুর দিকে সম্মত না হলেও এখন পরিস্থিতি বিবেচনায় নিয়ে আলোচনায় বসতে তৈরি হচ্ছে কাতালান ক্লাবটিও!

ইংলিশ দৈনিক ডেইলি মিরর এবার জানিয়েছে অন্যরকম এক কথা। বার্সালোনা এখন ম্যানসিটির সঙ্গে সমঝোতায় যেতে প্রস্তুত। কাতালান ক্লাবটি নাকি ২৫০ মিলিয়ন ইউরো চায় মেসির বিনিময়ে।

মেসি এবং বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ একসাথে আলোচনায় বসলেই এই বিষয়ের নিষ্পত্তি হবে বলে ধারনা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *