ব্যাট হাতে ভয় পেয়েছিলেন বিরাট কোহলি

আইপিএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে আরব আমিরাতে পৌঁছে ৬ দিনের কোয়ারান্টাইন পর্ব শেষ করেছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এরপর অনুশীলন শুরু করেছে আরসিবির ক্রিকেটাররা। আর দীর্ঘ পাঁচ মাস পর অনুশীলনে ব্যাট করতে গিয়ে প্রচন্ড ভয় পেয়েছেন দলটির অধিনায়ক বিরাট কোহলি।

তবে যতটা ভয় পাচ্ছিলেন তিনি, তারচেয়ে ভালো অবস্থায় আছেন। প্রত্যাশার থেকেও দীর্ঘদিন পর ব্যাট হাতে দারুন শুরু করেছেন তিনি। সেই সাথে নিজের ফিটনেস ঠিক রেখে ওজন কমানোতে অনুশীলনে দ্রুত বলও দেখছেন বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

আরব আমিরাতে অনুশীলন শেষে কোহলি জানান, “সত্যি বলতে যেমনটা আশা করেছিলাম, তার চেয়ে অনেক ভালো ছিল অনুশীলন। আমি বেশ ভয়ে ছিলাম। গত ৫ মাস ধরে আমি ব্যাট ধরিনি। তবে হ্যাঁ সত্যিই প্রত্যাশার চেয়ে ভালো অবস্থায় আছি। লকডাউনের মধ্যেও ট্রেনিং করেছি। তাই ফিটনেস নিয়ে সমস্যা নেই। এটা বেশ কাজে লেগেছে।”

“কারণ শরীর সতেজ থাকলে আপনি মাঠে ভালোভাবে প্রতিক্রিয়া দেখাতে পারেন। আমার মনে হয়, বল দেখার জন্য আমি এখন বেশি সময় পাচ্ছি। এটা অনেক বড় একটা সুবিধা। অন্যথায় যদি বাড়তি ওজন নিয়ে মৌসুম শুরু করতে যান, তাহলে ঠিকভাবে নড়াচড়াই করতে পারবেন না। এটা তখন মানসিকভাবেও প্রভাব ফেলে।”– যোগ করেন ৩১ বছর বয়সী এই ক্রিকেটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *