সাকিবের জন্য বিকেএসপির মহা আয়োজন

বাংলাদেশ ক্রিকেট

যেখান থেকে ক্রিকেটের শুরু করেছিলেন সেই বিকেএসপি থেকে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আবারো ক্রিকেটে ফেরার মিশন শুরু করবেন দেশের ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসান।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক এই ছাত্র আবাসিক ক্যাম্প করায় তাকে দীর্ঘ সময়ের জন্য পাবে বিকেএসপি। আর সময়টায় বিশ্বসেরা অলরাউন্ডারের জন্য মহা আয়োজনের পরিকল্পনা বিকেএসপির। সাকিব আল হাসানের অনুশীলনের জন্য আধুনিক ও বিশ্বমানের সুযোগ সুবিধার সাথে প্রয়োজনে মনোবিদ ও ফিজিও রাখার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ রাশীদুল হাসান।

বিকেএসপির মহাপরিচালক বলেন, ‘আমাদের এখানে আন্তর্জাতিক মানের ক্রিকেট গ্রাউন্ড, অভিজ্ঞ কোচ আছে, সাইকোলজিস্ট আছেন, ফিজিও আছেন। ’

পরিবারের সবাইকে নিয়ে সাকিব বর্তমানে আছেন যুক্তরাষ্ট্রের ম্যাডিসন শহরে। ক’রোনার শুরু থেকেই সেখানে তিনি। মহামারির মধ্যেই দ্বিতীয়বারের মতো বাবা হয়েছেন। কিছুদিন আগে সাকিবের মাও গেছেন সেখানে। তবে সাকিব দেশে ফিরবেন একাই। অক্টোবর-নভেম্বরে টাইগারদের শ্রীলঙ্কা সিরিজের জন্য প্রস্তুতি করবেন নিজেকে।

সাকিবের নিষেধাজ্ঞা শেষ হচ্ছে ২৮ অক্টোবর। তার আগেই তৈরি করতে চান নিজেকে। সোমবার দেশে ফেরার পর ক’রোনা টেস্ট করাবেন সাকিব। রিপোর্ট প্রত্যাশিত হলে ৫ সেপ্টেম্বর থেকে বিকেএসপিতে অনুশীলন শুরু করার কথা রয়েছে এই বিশ্ব সেরার।

বাংলাদেশ দল লঙ্কায় যাবে ২৭ সেপ্টেম্বর। তবে, জানা গেছে সাকিব শ্রীলঙ্কায় উড়াল দেবেন অক্টোবরের মাঝামাঝিতে। তার আগে যে ৬/৭ সপ্তাহ বিকেএসপিতে নেবেন সর্বোচ্চ প্রস্তুতি। অনুশীলনের জন্য আদর্শ জায়গাটিই বেছে নিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *