সাত মাস পর মাঠে নেমেই সেঞ্চুরি করে দলকে জেতালেন ম্যাক্সওয়েল

ক্রিকেট

চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বিপক্ষে মাঠের লড়াইয়ের আগে নিজেদের মধ্যে ভাগ হয়ে ইন্ট্রা স্কোয়াড ম্যাচ খেলছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। নিজেদের ঝালিয়ে নেওয়ার ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েলের দুর্দান্ত শতকে ফিঞ্চ একাদশকে হারিয়েছে কামিন্স একাদশ।

অনেকের জন্য ম্যাচটি প্রস্তুতি হলেও ম্যাক্সওয়েলের কাছে এর গুরুত্ব আলাদা। কেননা ইংল্যান্ডের মূল একাদশে জায়গা করে নিতে হলে এই ম্যাচে দারুণ কিছু করতে হতো তাকে। দীর্ঘদিন জাতীয় দল আর মাঠের বাইরে থাকায় আস্থা ফেরাতে ম্যাক্সওয়েলের জন্য এটি ছিল চ্যালেঞ্জ। যেখানে ফেব্রুয়ারিতে বিগ ব্যাশের ফাইনাল খেলার পর প্রায় সাত মাস (৬ মাস ২৪ দিন) বাদে আবারো খেলতে নেমে শতক হাঁকিয়ে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন ম্যাক্সওয়েল।

ম্যাচটিতে আগে ব্যাট করতে নেমে ১১৩ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে বিপদে পড়ে ফিঞ্চ একাদশ। এরপর স্টার্ক ও অ্যান্ড্রু টাইয়ের জুটিতে মান বাঁচায় তারা। ৪৮.৪ ওভারে অলআউট হয় ২৪৯ রানে। দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেন অ্যান্ড্রু টাই। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান স্টার্কের। দুইবার ব্যাট করে ডেনিয়েল সামস ২৮ ও ২০ রান করেন।

বল হাতে কামিন্স একাদশের হয়ে দারুণ ভুমিকা পালন করেন মার্কাস স্টয়নিস। ৭ ওভার বোলিংয়ে ৩১ রান খরচায় নেন ৪ উইকেট। জাম্পা ও কামিন্স নেন ২ টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে দ্রুতই ফিরে যান ওয়েড ও স্মিথ। এরপর তৃতীয় উইকেট জুটিতে ১৭৪ রান যোগ করেন স্টয়নিস ও ম্যাক্সওয়েল। বল হাতে দারুণ পারফর্মের পর ব্যাট হাতে ৮৭ রান করে ফেরেন স্টয়নিস। তবে শতক করতে ভুল করেননি ম্যাক্সওয়েল। ১১৪ বলে খেলেন ১০৮ রানের ইনিংস। এই দুজনের ব্যাটে ভর করে ৪১.৩ ওভারেই ২ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় কামিন্স একাদশ।

ফিঞ্চ একাদশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন নাথান লায়ন। ২ উইকেট নেন মিচেল স্টার্ক ও মেরেডিথ।

সংক্ষিপ্ত স্কোর:
ফিঞ্চ একাদশ ২৪৯/১০(৪৮.৪)
অ্যান্ড্রু টাই ৫৯, মিচেল স্টার্ক ৪১
মার্কাস স্টয়নিস ৪/৩১, অ্যাডাম জাম্পা ২/১৯।

কামিন্স একাদশ ২৫০/৮(৪১.৩)
গ্লেন ম্যাক্সওয়েল ১০৮, মার্কাস স্টয়নিস ৮৭
নাথান লায়ন ৩/৪৭, মিচেল স্টার্ক ২/৪৬।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *