আত্মবিশ্বাস আছে, তবে অতি আত্মবিশ্বাস নেই : লিটন

বাংলাদেশ ক্রিকেট

ক’রোনাভাইরাসকালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তত্বাবধানে কয়েক সপ্তাহ ধরে অনুশীলন চালিয়ে যাচ্ছেন বেশ কয়েকজন ক্রিকেটার। আর সেই অনুশীলনের চতুর্থ ধাপে যুক্ত হয়েছেন টাইগার ওপেনার ব্যাটসম্যান লিটন দাস।

দীর্ঘদিন ঘরবন্দী থাকার পর ব্যাট হাতে একটু ব্যাকফুটেই থাকবেন যেকোনো ক্রিকেটার। এটা স্বীকার করতে ভুল করেননি লিটন। তবে ক’রোনার আগে জিম্বাবুয়ের বিপক্ষে লিটন দুর্দান্ত যে ইনিংসগুলো খেলেছেন, সেখান থেকে আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে যেতে চান। তবে সেই সিরিজের পারফরম্যান্স নিয়ে অতি আত্মবিশ্বাসী নন তিনি।

আজ (৩১ আগস্ট) মিরপুরে অনুশীলন শেষে এক ভিডিও বার্তায় ২৫ বছর বয়সী এই ওপেনার বলেন, “একটা বিরতির কারণে হয়তোবা আমি ব্যাকফুটে আছি। শুধু আমি না বোলার বলেন ব্যাটসম্যান বলেন যারা একাদশে থাকবে সবাই ব্যাকফুটে থাকবে কারণ অনেকদিনের একটা বিরতি। আমার মনে হয় যে আগের যে সিরিজটা খেলেছি সেখানে একটা আত্মবিশ্বাস আছে অবশ্য অতি আত্মবিশ্বাস নেই আমার।”

“কারণ প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ, আউট হওয়ার জন্য একটা বলই যথেষ্ট যেটা আমি বিশ্বাস করি।এ জন্য প্রতিটি বলই ফোকাস দিয়ে খেলতে হয়। আমি চেষ্টা করছি এখানে অনুশীলনে যেন ঐ মনযোগটা নিয়ে আসতে পারি। আগের সিরিজটা যে মনযোগ দিয়ে শেষ করেছি এই মনযোগটা যেন মাঠে আবার ফিরিয়ে আনতে পারি। আমার মনে হয় মনযোগ ও নিজের চ্যালেঞ্জটা যদি আবার নিতে পারি যে আমাকে ভালো কিছু করতে হবে তাহলে মনে হয় সম্ভব ভালো কিছু করা।”– যোগ করেন এই ডানহাতি ব্যাটসম্যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *