মেসি কিংবা সুয়ারেজ কাউকেই ছাড়বেন না বার্তামেউ

ক্লাব ফুটবল ফুটবল

২০২০ সাল কাতালান ক্লাব এফসি বার্সেলোনার জন্য দুঃস্বপ্নের মতো। এই মৌসুমে বার্সেলোনা শিবিরে যোগ হয়নি একটিও শিরোপা। চ্যাম্পিয়নস লীগে বায়ার্নের সাথে হেরেছে ৮-২ এর বিশাল লজ্জায়। দলের প্রাণ ভোমরা লিওনেল মেসি দিয়েছেন ক্লাব ছাড়ার নির্দেশ। এতকিছুর পরেও বার্তামেউয়ের পাশে লালীগা কতৃপক্ষের মদদে লিও মেসি কিংবা সুয়ারেজ কারোরই হয়ত দল ছাড়া হচ্ছেনা।

লিও মেসির ক্লাব ছাড়ার পেছনে যেসকল কারণ ছিল তার মধ্যে অন্যতম প্রিয় বন্ধু লুইস সুয়ারেজকে ক্লাব থেকে বিক্রির সিদ্ধান্ত। কিন্তু সুয়ারেজের চুক্তির মেয়াদ থাকায় তাকে বিক্রি করতেও বার্সেলোনা কতৃপক্ষকে জরিমানা গুণতে হবে প্রায় ১৪ মিলিয়ন ইউরো যা বাংলাদেশি টাকায় ১৪১ কোটি টাকা। এমতাবস্থায় বার্সেলোনা এখন আর সুয়ারেজকে বিক্রি করতে চায়না। মেসির প্রকটতায় হয়ত সুয়ারেজ অনেকটাই মলিন। কিন্তু সুয়ারেজ বার্সেলোনার ইতিহাসের অন্যতম বড় একটা অংশ। বার্সার সেরা গোলস্কোরারদের মধ্যে অন্যতম একজন লুইস সুয়ারেজ।

অপরদিকে মেসির প্রাপ্য অর্থ না দেয়ার নতুন ফন্দি এঁটেছে বার্সেলোনা। নতুন মৌসুমের জন্য রবিবার থেকে শুরু হয়েছে অনুশীলন। কিন্তু যোগ দেননি মেসি। অনুশীলনে যোগ না দেয়ায় প্রতিদিন মেসির বেতন থেকে ১ দিনের বেতন কেটে নেয়া হবে। যা প্রায় ১১০০০ ইউরো। নতুন ক্লাবে চুক্তির মধ্যবর্তী সময়েই বিপুল পরিমাণ অর্থ ক্ষতির ভয় দেখিয়ে আটকানোর প্রচেষ্টা চালাচ্ছে বার্তামেউ।

মেসি কিংবা সুয়ারেজ কেউই যাতে ক্লাব ছাড়তে না পারে কিংবা ক্লাব ছাড়লেও যেন ক্লাব অর্থনৈতিক ক্ষতির মুখে না পড়ে সেজন্য অসংখ্য কুট চালে ব্যস্ত ক্লাব প্রেসিডেন্ট বার্তামেউ। শেষ পর্যন্ত পারবেন তো আটকাতে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *