“বাবর আজম হারিয়ে যাওয়া গরুর মতো”

ক্রিকেট

ক’রোনা পরবর্তী ইংল্যান্ড বিপক্ষে প্রথম টেস্ট সিরিজেই হেরেছে পাকিস্তান। এরপর টি-টোয়েন্টি সিরিজে প্রথম ম্যাচে বৃষ্টিতে পরিত্যক্ত হলেও দ্বিতীয় ম্যাচে বড় রান তুলে হেরেছে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল। আর এই হারে সাবেক পাক পেসার শোয়েব আখতার অধিনায়ক বাবর আজমকে দায়ী করছেন। যেখানে তিনি হারিয়ে যাওয়া গরুর সাথে তুলনা করেছেন বাবরকে।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করে পাকিস্তান ৪ উইকেট হারিয়ে ১৯৫ রান তোলে। যা টি-টোয়েন্টি ক্রিকেটে লড়াইয়ের জন্য যথেষ্ট রান ছিল। কিন্তু ডেভিড মালান ও ইয়ন মরগ্যানের দুরন্ত ইনিংসে ভর করে ম্যাচে জিতে নেয় ইংল্যান্ড।

আর সেই ম্যাচ হার বিশ্লেষণ করতে গিয়ে শোয়েব বলেন, “বাবর আজমকে দেখে আমার মনে হয়েছে সে হারিয়ে যাওয়া গরু। মাঠে কি সিদ্ধান্ত নেবে কিছুই বুঝে উঠতে পারছিল না। ভালো অধিনায়ক হতে হলে তাকে নিজের সিদ্ধান্ত নিজেকেই নিতে হবে।”

“পাকিস্তান দল জৈব সুরক্ষিত পরিবেশে খেলছে কিন্তু ওরা নিজেরাই সুরক্ষিত না। কিভাবে ভালো মানের ক্রিকেট খেলবে বা ভালো মানের অধিনায়কত্ব করবে এই ব্যাপারে তাদের কোন ধারণা নেই। দল নির্বাচন, অধিনায়কত্ব দেখে মনে হয়েছে সবাই দ্বিধাগ্রস্ত। এভাবে কোনও দল গড়ে উঠতে পারে না।”– যোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *