বাংলাদেশের বিমানে উঠেছেন সাকিব

বাংলাদেশ ক্রিকেট

বাংলাদেশের ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসানের দেশে ফেরার সময় পিছিয়েছে। আগের খবর অনুযায়ী সাকিবের গতকাল দেশে ফেরার কথা থাকলেও ফেরেন নি তিনি। জানা গেছে, যুক্তরাষ্ট্র থেকে আজ বা কাল ভোরের মধ্যেই দেশে ফিরবেন তিনি। ।

দেশে ক’রোনাভাইরাসের সংক্রামণ বেড়ে যাওয়ার আগে সাকিব গত ২২ মার্চ যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছিলেন। প্রায় ৬ মাস পর দেশে ফিরছেন তিনি।

সাকিবের পারিবারিক সূত্র জানাচ্ছে, আজই বাংলাদেশ সময় ভোরে নিউ ইয়র্ক থেকে বাংলাদেশের বিমানে উঠছেন দেশ সেরা এই ক্রিকেটার। যুক্তরাষ্ট্র থেকে দুবাই হয়ে আজ মধ্যরাতে ঢাকায় পা রাখবেন সাকিব। ইমিগ্রেশন শেষ করতে ভোররাত হয়ে যেতে পারে।

দেশে ফিরেই অবশ্য অনুশীলনে নেমে পড়ার সুযোগ থাকছেনা সাকিবের। বিমানবন্দর থেকে সোজা বনানীর বাসায় যাবেন তিনি। সেখান থেকেই ক’রোনা টেস্ট করাবেন। ফলাফল আসার আগ পর্যন্ত নিজেকে আইসোলেটেড করে রাখবেন সাকিব। ফলাফল নেগেটিভ আসলে ৫-৬ তারিখ বিকেএসপিতে ব্যক্তিগত অনুশীলন শুরু করবেন টাইগার সুপারস্টার।

স্পট ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করে একবছর নিষিদ্ধ আছেন সাকিব। আগামী ২৮ অক্টোবর তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে খেলার সুযোগ থাকবে সাকিবের। সে লক্ষ্যেই দ্রুত অনুশীলন শুরু করতে যাচ্ছেন এই অলরাউন্ডার।

দেশের ফেরার পর বিকেএসপিতেই সাকিবের আবাসিক ক্যাম্প হবে। এই ক্যাম্পে তার অনুশীলনের দায়িত্বে থাকবেন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিন। নিষেধাজ্ঞার সময়কাল পর্যন্ত সাকিব অনুশীলনের জন্য বিসিবির কোনো সুযোগ-সুবিধা নিতে পারবেন না। এ কারণেই নিজ উদ্যোগে বিকেএসপিতে অনুশীলন করতে যাচ্ছেন তিনি।


বাংলাদেশ ক্রিকেট দল আগামী অক্টোবরে শ্রীলঙ্কা সফরে যাবে। সেখানে স্বাগতিকদের সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ২৪ অক্টোবর। সবকিছু ঠিক থাকলে দ্বিতীয় ও শেষ টেস্টে খেলার সুযোগ থাকবে সাকিবের।

বাংলাদেশ দলের হয়ে ৫৬ টেস্ট, ২০৬ ওয়ানডে ও ৭৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন সাকিব। যথাক্রমে বাঁহাতি এই অলরাউন্ডার টেস্টে ৩৮৬২, ওয়ানডে ৬৩২৩ এবং টি-টোয়েন্টিতে ১৫৬৭ রান করেছেন। ক্রিকেটের সব ফরম্যাটে মোট ১৪ সেঞ্চুরি এবং ৮০টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *