সাকিবের দেশে ফেরা নিয়ে বিসিবি যা জানালো

বাংলাদেশ ক্রিকেট

ছয় মাস বাদে দেশে ফিরছেন টাইগার সুপারস্টার সাকিব আল হাসান। তার দেশে ফেরার খবর এখন দেশের ক্রিকেটে টক অব দ্য টাউন। শোনা গিয়েছিল, সোমবার সাকিব দেশে ফিরবেন। অনেকে বলছিলেন, সাকিব ফিরবেন মঙ্গলবার। কিন্তু সাকিব মঙ্গলবারও ফেরেননি। তাহলে তিনি কবে ফিরবেন? এ বিষয়ে নিশ্চিত করে আসলে কেউ বলতে পারছেন না। তবে, বিসিবি থেকে বলা হয়েছে আগামী দুই-তিন দিনের মধ্যে সাকিব দেশে ফিরবেন এবং অনুশীলন শুরু করবেন।

মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) বাংলাদেশে ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আপনারা ইতোমধ্যে হয়তো জেনেছেন ব্যক্তিগত উদ্যোগে ট্রেনিং করবেন সাকিব। সেক্ষেত্রে তিনি বিকেএসপিকে বেছে নিয়েছেন। আমি যতটুকু জানি আগামী দুই-তিন দিনের মধ্যে তিনি বাংলাদেশে আসবেন এবং ট্রেনিং শুরু করবেন। আমরা এতটুকু জানি যে, যেদিন তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে এর পরদিন থেকেই নিয়মিত খেলাধুলায় অংশ গ্রহণ করতে পারবেন। ‘

আগামী অক্টোবর-নভেম্বরে শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ রয়েছে বাংলাদেশের। এই সিরিজের মাধ্যমেই ক্রিকেটে ফেরার সম্ভাবনা রয়েছে সাকিবের। তবে, প্রথম টেস্টে তিনি খেলতে পারবেন না।

আগামী ২৯ অক্টোবর সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে। আর বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নামবে ২৪ অক্টোবর। সেক্ষেত্রে যদি তিনি ক্রিকেট খেলার জন্য ফিট থাকেন তাহলে দ্বিতীয় টেস্টে তাকে মাঠে দেখা যেতে পারে।

গত মার্চে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। সন্তানসম্ভাবা স্ত্রীর পাশে থাকতে সেখানে যান তিনি। ক’রোনা মহামারী চলাকালেই তিনি দ্বিতীয়বারের মতো কন্যা সন্তানের বাবা হন। দীর্ঘদিন পরিবারের সাথে সময় কাটানোর পর এবার ক্রিকেটে মনোযোগ দিতে চান সাকিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *