এক বছর বাদে পাকিস্তান একাদশে ফিরলেন সরফরাজ

ক্রিকেট

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি টোয়েন্টিতে আজ মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও পাকিস্তান। ম্যানচেস্টারে সিরিজ নিশ্চিতের ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড।

এদিকে সিরিজ বাঁচানোর এই ম্যাচে একাদশে তিন পরিবর্তন এনেছে সফরকারী পাকিস্তান। প্রায় এক বছর বাদে পাকিস্তানের টি-২০ একাদশে ফিরেছেন সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ। সবশেষ অক্টোবরে পাকিস্তানের হয়ে অধিনায়কত্ব করেছিলেন তিনি। বিশ্বকাপে দল খারাপ পারফরম্যান্সের কারণে তিন ফরম্যাটের দল থেকেই বাদ পড়তে হয় তাকে।

পাকিস্তান দলে নতুন মুখ ব্যাটসম্যান হায়দার আলী। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট লিগ পিএসএলে দুর্দান্ত পারফর্মের ফলস্বরূপ দেশটির জাতীয় দলে সুযোগ পেলেন এই তরুণ। আর সবশেষ গত বছর নভেম্বর অস্ট্রেলিয়া সফরের খেলার পর দল থেকে বাদ পড়ে প্রায় ১০ মাস বাদে একাদশে ফিরেছেন ওয়াহাব রিয়াজ।

অন্যদিকে অপরিবর্তিত একাদশ নিয়ে খেলবে ইংল্যান্ড।

উল্লেখ্য, পাকিস্তান – ইংল্যান্ড তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। দ্বিতীয় ম্যাচটিতে দারুণ জয় পেয়েছে ইংল্যান্ড। ফলে শেষ ম্যাচটি দুই দলের জন্য এখন ফাইনালে পরিণত হয়েছে।


ইংল্যান্ডের একাদশ : জনি বেয়ারস্টো, টম ব্যান্টন,ডেভিড মালান, ইয়োন মরগান (অধিনায়ক), মঈন আলী, স্যাম বিলিংস, টম কারান, লুইস গ্রেগরি, ক্রিস জর্ডান, সাকিব মাহমুদ, আদিল রশিদ।

পাকিস্তানের একাদশ: বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, ইফতেখার আহমেদ, সরফরাজ আহমেদ, শাদাব খান, ইমাদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি,ওয়াহাব রিয়াজ, হারিস রউফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *