মেসিকে ছাড়লে জেলে যাবে বার্তেমেও

ক্লাব ফুটবল

মেসিকে ছাড়া না ছাড়া নিয়ে একরকম দোলাচলের মধ্যে দিয়ে যাচ্ছে কাতালান ক্লাব এফসি বার্সেলোনা। বোর্ড সদস্যদের অনেকেই চাইছেন ক্লাব ছাড়ুক মেসি; আবার অনেকের চাওয়া থেকে যাক দলের সেরা তারকা। মেসি যদি সত্যিই দল ছেড়ে চলে যায় তাহলে বিপদে পড়ার সম্ভাবনা রয়েছে বর্তমান ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেওয়ের। এমনকি হতে পারে জেলও!

এক সপ্তাহ পূর্বেই ক্লাব ছাড়ার সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন মেসি। যদিও মেসি চাইলেও তাকে কোনোভাবেই ছাড়তে রাজি নয় বার্সেলোনা। ক্লাবটির একটাই কথা, অন্য কোন ক্লাবে যেতে হলে রিলিজ ক্লজের পুরোটায় পরিশোধ করে তারপরই যেতে হবে এই তারকাকে।

মেসিকে যেকোনো মূল্যে বার্সাতেই রাখতে চান ক্লাবটির প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমেও। এর পেছনে আছে তার গুপ্ত ব্যক্তিস্বার্থও! কেননা মেসি যদি বার্সেলোনা ছেড়ে যান তাহলে জেলও হতে পারে বার্সা প্রেসিডেন্ট বার্তেমেওয়ের।

এই বিষয়টির দিকেই আলোকপাত করে তুলে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম বিবিসির ক্রীড়ালেখক গুইলেম বালাগ জানিয়েছেন, বার্সেলোনা যদি এখন মেসিকে ছেড়ে দেয় এবং পরবর্তী প্রেসিডেন্ট যদি মনে করেন এতে ক্লাবের ক্ষতি করেছেন বার্তেম্যু, তাহলে বার্তেম্যুর বিপক্ষে বড় অঙ্কের জরিমানাসহ আদালতে মামলাও করতে পারবেন নতুন প্রেসিডেন্ট।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বালাগ লিখেছেন, “শেষপর্যন্ত যদি বার্তেমেও মেসিকে বিক্রি করে দেয়, তাহলে পরবর্তী ক্লাব প্রেসিডেন্ট কিংবা পুরো মৌসুমের টিকিটধারীরা চাইলে ক্লাবের সম্পদের অপব্যবহারের অভিযোগ আনতে পারবে। যা কি না তার (বার্তেমেওয়ের) নিজের পকেট থেকে বড় অঙ্কের অর্থ খসাতে পারে, এমনকি জেলও হতে পারে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *