আইপিএলে খেলবেন না মালিঙ্গা; মুম্বাইয়ে অজি তারকা পেসার

আইপিএল

ব্যক্তিগত কারণ দেখিয়ে এবারের আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের তারকা পেসার লাসিথ মালিঙ্গা। তার পরিবর্তে এবারের আসরে অজি তারকা পেসার জেমস প্যাটিনসনকে দলে ভিড়িয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। আজ (২ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

এর আগে আইপিএলের শুরু থেকে না খেলার কথা জানিয়েছিলেন মালিঙ্গা। মুলত, মালিঙ্গার বাবা অসুস্থ। বাবার অপারেশনের সময় তার পাশে থাকতে শুরু থেকে না থাকলেও পরে খেলার কথা জানিয়েছিলেন আইপিএল ইতিহাসের সর্বোচ্চ (১৫৭) উইকেট শিকারী এই পেসার। তবে কোভিড-১৯ এর সময়ে পরিবারের সাথে থাকতে পুরো আসরে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এদিকে মালিঙ্গার না থাকাতে প্রথমবার আইপিএলে ডাক পেয়েছেন অজি পেসার জেমস প্যাটিনসন। সবকিছু ঠিক থাকলে এবারের আসরেই আইপিএলে অভিষেক হতে পারে তার। অস্ট্রেলিয়ার জার্সিতে এখন পর্যন্ত ২১ টেস্ট, ১৫ ওয়ানডে ও ৪ টি টি-টোয়েন্টি খেলেছেন প্যাটিনসন। উইকেট সংখ্যা যথাক্রমে ৮১,১৬ ও ৩ টি। অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফরের দলে না থাকাতে খুব দ্রুতই আরব আমিরাতে মুম্বাই ইন্ডিয়ান্সে যোগ দিবেন প্যাটিনসন।

এ ব্যাপারে প্রেস বিজ্ঞপ্তি মুম্বাই ইন্ডিয়ান্সের মালিক আকাশ আম্বানি বলেন, ‘জেমস (প্যাটিনসন) আমাদের জন্য সঠিক ব্যক্তি। সে আমাদের পেস আক্রমণে বিকল্প তৈরি করবে এবং এই মৌসুমে যে পরিবেশে খেলা হবে তাতে বড় ভূমিকা রাখতে পারবে।’

‘মালিঙ্গা একজন কিংবদন্তি ও মুম্বাই ইন্ডিয়ান্সের শক্তির স্তম্ভ। এটা অস্বীকার করার কোন সুযোগ নেই যে আমরা এই মৌসুমে মালিঙ্গাকে মিস করবো। তবে এই সময়ে শ্রীলঙ্কায় পরিবারের সঙ্গে তার থাকার প্রয়োজনীয়তা আমরা বুঝতে পারি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *