উইলিয়ামসনের দুর্দান্ত ব্যাটিংয়ে কোহলিদের বিদায় করে ফাইনালে পথে হায়দরাবাদ

আইপিএল

আইপিএলের প্লে-অফের এলিমিনেটর ম্যাচে উইলিয়ামসনের দারুণ ফিফটিতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোকে ৬ উইকেটে হারিয়ে কোয়ালিফায়ার নিশ্চিত করেছে সানরাইজার্স হায়দরাবাদ।


ম্যাচটিতে আগে ব্যাট করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ১৩১ রানে আটকে যায় ব্যাঙ্গালোর। জবাবে কেন উইলিয়মাসনের অপরাজিত ফিফটিতে ৬ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় হায়দরাবাদ।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি হায়দরাবাদের। প্রথম ওভারেই ফিরে যান ওপেনার গোস্বামী। ওয়ার্নারও বেশিক্ষণ টিকতে পারেননি। ১৭ রান করেই ফেরত যান। মানিষ পান্ডে কিছুটা আশা দেখালেও ইনিংস বড় করতে ব্যর্থ হয়েছেন। ২১ বলে ২৪ করে তিনি বিদায় নেন।

পরাগও দ্রুত ফিরলেও এরপর কোন বিপদ হতে দেননি কেন উইলিয়মাসন ও জেসন হোল্ডার। দুজনে দারুণ ব্যাটিংয়ে জুটি বেঁধে দলকে এগিয়ে নিতে থাকেন। ২ বল বাকি থাকতেই দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন এই জুটি। উইলিয়মাসন ৫০ ও হোল্ডার ২৪ রানে অপরাজিত ছিলেন।

এর আগে আবু ধাবিতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই অধিনায়ক বিরাট কোহলিকে হারায় ব্যাঙ্গালোর। দ্রুতই ফেরেন আরেক ওপেনার পাড্ডিকেলও। এরপর ফিঞ্চ-ডি ভিলিয়ার্সের জুটিতে শুরুর ধাক্কা কাটিয়ে উঠ্র চেষ্টা করে ব্যাঙ্গালোর। যদিও সে জুটিও বেশি স্থায়ী হয়নি।

দুজনের ৪১ রানের জুটি ভাঙে ফিঞ্চ ৩২ রান করে বিদায় নিলে। এরপর কেবল লড়েছেন ডি ভিলিয়ার্স। দারুণ ব্যাটিংয়ে ৩৯ বলে ফিফটি তুলে নেন এবিডি। তবে তাকে কেউই সঙ্গ দিতে পারেননি। শেষ পর্যন্ত ডি ভিলিয়ার্সের ৪৩ বলে ৫৬ রানে ভর করে ৭ উইকেট হারিয়ে ১৩১ রান সংগ্রহ করে আরসিবি।

সংক্ষিপ্ত স্কোরঃ
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১৩১/৭(২০)
ডি ভিলিয়ার্স ৫৬(৪৩), ফিঞ্চ ৩২(৩০)
হোল্ডার ৩/২৫, নাটারজান ২/৩৩।

সানরাইজার্স হায়দরাবাদ ১৩২/৪(১৯.৪)
উইলিয়ামসন ৫০(৪৪)*, হোল্ডার ২৪(২০)*
সিরাজ ২/২৮, জাম্পা ১/১২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *