বড় সুখবর পেলেন রোহিত শর্মা

ক্রিকেট

ইনজুরির কারণে অস্ট্রেলিয়ার সফরের ভারতীয় দলে ডাক পাননি রোহিত শর্মা। কিন্তু চোট থেকে ফিরে ইতিমধ্যে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে দুটি ম্যাচ খেলেছেন ভারতের সহ অধিনায়ক। ফলে আগামী ১১ নভেম্বর ভারতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়ার বিমানে রোহিত শর্মা নিয়ে উড়াল দিবে টিম ইন্ডিয়া। বিসিসিআই সূত্রে ভারতীয় সংবাদসংস্থা পিটিআই এখবর জানিয়েছে।


ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক কর্তা বলেছেন, ‘এ বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে। দলের সঙ্গে থেকে ফিজিয়ো নীতিন প্যাটেল এবং ট্রেনার নিক ওয়েবের অধীনে শারীরিক শক্তি বাড়ানো এবং অন্যান্য অনুশীলন করার বিষয়টি রোহিতের পক্ষে সবথেকে ভালো হবে। দেখা যাক, কেমনভাবে বিষয়টি এগোয়।’

আইপিএলে গ্রুপ লিগের শেষ ম্যাচ এবং প্রথম কোয়ালিফায়ারে ব্যাট হাতে ব্যর্থ হলেও ফিল্ডিংয়ে রোহিতকে যথেষ্ট স্বাভাবিক লেগেছে। বরং সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে হারের পরে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে জানিয়েছিলেন, পুরোপুরি সুস্থ আছেন তিনি। এমনকী দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙুলির সামনে নিখুঁতভাবে লাফিয়ে কভারে ক্যাচও ধরেছিলেন। তাতেই অস্ট্রেলিয়া সফরে রোহিতের খেলা নিয়ে ভারতীয় বোর্ড কর্তাদের মধ্যে আশা বেড়েছে।

পিটিআই জানিয়েছে, প্রয়োজনে রোহিতকে একদিনের সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে। যা ২৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে। সেক্ষেত্রে টি-টোয়েন্ট সিরিজে খেলতে পারেন রোহিত। আর আগামী ১৭ ডিসেম্বর টেস্ট সিরিজ শুরু হতে হতে পাঁচদিনের ক্রিকেটের জন্য তিনি পুরোপুরি ফিট হয়ে যাবেন বলে ধারণা অনেকের।

সেক্ষেত্রে ভারতের ব্যাটিংও শক্তিশালী হবে। বিশেষত শেষ দুই টেস্টে যদি বিরাট কোহলি না খেলেন, সেক্ষেত্রে ওপেনিংয়ে রোহিতের উপস্থিতি অস্ট্রেলিয়ার উইকেটে ভারতকে বাড়তি ভরসা জোগাবে। তখন চারে নামতে পারবেন কে এল রাহুল। নাহলে হয়তো পৃথ্বী শ’কে খেলাতে হত। যিনি আপাতত আইপিএলে একেবারেই ছন্দ হারিয়ে ফেলেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *