টেস্ট দলে ফিরলেন রোহিত, পুরো সিরিজ খেলবেন না কোহলি

ক্রিকেট

গত মাসের শেষে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি, ওয়ানডে এবং টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করে বিসিসিআই। কিন্তু সেই দলে সব থেকে বড়ো চমক ছিল রোহিতের অনুপস্থিতি। ওই সময়েই মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলতে গিয়ে চোট পেয়ে মাঠের বাইরে চলে যান রোহিত। বলা হয়ে রোহিতকে পর্যবেক্ষণে রাখা হবে।


তবে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আবার ফিরে এসেছেন রোহিত। হায়দরাবাদের বিরুদ্ধে তিনি মাঠে নেমে পড়েন। কোয়ালিফায়ারে দিল্লির বিরুদ্ধে তিনি খেলেছেন। ব্যাট হাতে রান না পেলেও দুরন্ত ক্যাচ ধরে নিজেকে প্রমাণ করেছেন। আর তাই তাকে টেস্ট দলে নতুন করে জায়গা দেওয়া হয়েছে।

এদিকে পিতৃত্বকালীন ছুটি পাবেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তাঁদের প্রথম সন্তান প্রসবের সময়ে স্ত্রী অনুষ্কার সঙ্গে থাকার আবেদন করেছিলেন বিরাট। সেই আবেদন মেনে নিয়েছে বিসিসিআই। ফলে অ্যাডিলেডে প্রথম টেস্ট খেলেই ভারতের উদ্দেশে উড়াল দিবেন কোহলি। সিরিজের বাকি তিন টেস্ট কোহলিকে ছাড়াই খেলতে হবে ভারতকে। কোহলির বদলি সিরিজের বাকি টেস্টে নেতৃত্ব দিতে পারেন তার ডেপুটি অজিঙ্কা রাহানে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের টেস্ট দল: বিরাট কোহলি (অধিনায়ক & প্রথম টেস্ট), রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বী শ্বো, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমান বিহারি, শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রিষভ পন্ত (উইকেটরক্ষক), জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, উমেশ যাদব, নবদীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্র অশ্বিন এবং মোহাম্মদ সিরাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *