প্রথমবার আইপিএলে গিয়েই আগুনে বোলিংয়ে দলকে শিরোপা জেতালেন সালমা খাতুন

আইপিএল

বাংলাদেশের থেকে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে প্রথমবার আইপিএল খেলতে গিয়েছিল সালমা খাতুন। আর ফাইনালে বল হাতে দুর্দান্ত বল করে তার দল ট্রেলব্লেজার্সকে প্রথমবারের মত উইমেন টি-টোয়েন্টি চ্যালেঞ্জ চ্যাম্পিয়ন করলেন এই টাইগার অলরাউন্ডার।

ফাইনালে সামলা ব্যাট হাতে সুযোগ না পেলেও বল হাতে মাত্র ১৮ রান দিয়ে তুলে নেন চার উইকেট। আর তার দল ট্রেলব্লেজার্স জয় পায় ১৬ রানে।

শারজায় এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ট্রেলব্লেজার্স একসময় ওপেনিং জুটিতে ৭১ রান তুলে ফেলে। সেখান থেকে তারা নির্ধারিত ২০ ওভারে ইনিংস শেষ করে ৮ উইকেটে ১১৮ রানে। শেষ ওভারে ৪ উইকেট খোয়াতে হয় মন্ধনাদের। রাধা যাদব একাই পাঁচ উইকেট নিয়ে ম্যাচ হরমনপ্রীতদের অনুকূলে এনে দেন।

জবাবে ট্রেলব্লেজার্সের দুর্দান্ত বোলিংয়ে নির্ধারণ ২০ ওভারে ১০৭ রান করতে সক্ষম হয় সুপারনোভাস দলটি। সালমা খাতুন গুরুত্বপূর্ণ তিনটি উইকেট নেন।

নিজের দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসে সেট ব্যাটসম্যান সিরিওয়ারধানাকে (১৯ রান করা) ফিরিয়ে ম্যাচ ঘুরিয়ে দেন সালমা। নিজের তৃতীয় ওভারে কোন উইকেট না পেলেও শেষ ওভারে এসে আবারো জ্বলে উঠেন সালমা। সুপারনোভাসের শেষ সম্বল দলীয় ৩০ রান অধিনায়ক হারমানপ্রীত কৌরকে সোজা বোল্ড করে পুরো ম্যাচ নিজেদের হাতের মুঠোয় নেন সালমা। একই ওভারে আরো এক উইকেটের দেখা পান। আর তাতেই ১০২ রানে থামে সুপারনোভাস।

সংক্ষিপ্ত স্কোর:

ট্রেইলব্লেজার্স: ১১৮/৮(২০)
স্মৃতি ৬৯(৪৯), ডটিন ২০(৩২)
রাধা যাদব ৫/১৬

সুপারনোভাস: ১০২/৭(২০)
কৌর ৩০(৩৬), সিরিওয়ারধানা ১৯(১৮)
সালমা ৩/১৮, দিপ্তি ২/৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *