‘রোহিত-ই ভারতের অধিনায়ক হওয়া উচিত’

আইপিএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩ আসরের ইতিহাসে সর্বোচ্চ পাঁচবার শিরোপা জিতল মুম্বাই ইন্ডিয়ান্স। এই পাঁচটি শিরোপা জয়ে দলকে নেতৃত্ব দিয়েছেন ভারতীয় তারকা ওপেনার রোহিত শর্মা।


মঙ্গলবার আইপিএলের ১৩তম আসরের ফাইনালে স্রেয়াশ আইয়ারের নেতৃত্বাধীন দিল্লি ক্যাপিটালসকে ৫ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয় এবং সবমিলে পঞ্চম শিরোপা ঘরে তুলে মুম্বাই। আর তাইতো ভক্ত- সমর্থকদের মতো সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভনও রোহিতকো ভারতীয় দলের অধিনায়ক দেখতে চান।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তিনি লিখেন, “নিঃসন্দেহে ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়ক রোহিত-ই হওয়া উচিত। মানুষকে বোঝার, ব্যবস্থাপনার দারুণ ক্ষমতা ও দুর্দান্ত একজন নেতা এবং সে জানে কীভাবে টি-টোয়েন্টি ম্যাচ জিততে হয়৷ এটা বিরাটকেও একটু সুযোগ দিবে কেবলই একজন ব্যাটসম্যান হিসেবে খেলার। বিশ্বের অন্যান্য দলগুলোর জন্যও এটাই ইতিবাচক পথ।”

এর আগে ২০১৩, ২০১৫ ও ২০১৯ সালে ভারতের সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল শিরোপা জিতেছিল রোহিত শর্মার দল। আর ২০১৭ সালে অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথের নেতৃত্বাধীন রাইজিং পুনেকে হারিয়ে শিরোপা জিতে মুম্বাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *