সাকিব বিপ টেস্টে পাসই করেননি!

বাংলাদেশ ক্রিকেট

বঙ্গবন্ধু টি-২০ কাপকে সামনে রেখে আজ বিসিবিতে নিজের ফিটনেস পরিক্ষা তথা বিপ টেস্ট দেন সাকিব। এরপরই বিসিবির একটি সূত্র নাম না প্রকাশ করার শর্তে সাকিবের বিপ টেস্টের ফল জানান। তিনি বলেন সর্বোচ্চ ১৩.৭ তুলেছেন সাকিব।


এই সূত্র দিয়ে গণমাধ্যমগুলোই খবর প্রকাশ করে। কিন্তু বিসিবির প্রধান নির্বাচক মিনাহজুল আবেদীন নান্নু বলছেন সাকিব যে স্কোর করেছেন সেটি কেবল বিসিবির নির্ধারিত দেওয়া স্কোরের স্ট্যান্ডার্ড মানের কাছাকাছি!

বিসিবি বিপ টেস্টের জন্য বেঞ্চমার্ক হিসেবে ১১ বেধে দিয়েছিল। অর্থাৎ, সাকিব ১১ এর কাছাকাছি কোনো স্কোর তুলেছেন। সেই হিসেবে ফিটনেস পরীক্ষায় পাসই করেননি সাকিব। কিন্তু বিসিবির সূত্রটি বেশ কয়েকটি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলে ১৩.৭ স্কোরের ব্যাপারটি উল্লেখ করেছেন।

সাকিবের বিপ টেস্ট নিয়ে মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘সাকিব আল হাসান আজ ফিটনেস টেস্ট দিয়েছে। আমাদের স্ট্যান্ডার্ডের একদম কাছেই আছে। আমাদের ট্রেইনাররা যথেষ্ট সন্তুষ্ট ওর ফিটনেস নিয়ে। আমি আশা করছি যে খেলোয়াড়রা নিয়মিত উন্নতির মধ্যেই থাকবে ফিটনেসে, তাহলে সবার পারফরমেন্সে যথেষ্ট উন্নতি হবে।’

সাকিবের ফিটনেস টেস্ট নিয়ে যে ট্রেইনাররা খুশি, তা বোঝা গেছে বিসিবির ফিটনেস ট্রেইনার তুষার কান্তির সঙ্গে কথা বলে। তিনি বলেন, ‘খুব ভালো অবস্থা সাকিবের। এর আগে সাকিবকে আমি এমন স্কোর গড়তে দেখিনি। কঠোর পরিশ্রমের ফল পেয়েছে সে। আমরা সবাই জানি ও অন্য ধাতুর গড়া।’

সাকিব যে বেঞ্চমার্ক পেরিয়ে গেছেন, তুষার কান্তির কথাতে তা স্পষ্ট। কোনো ক্রিকেটারের ফিটনেস নিয়ে তখনই একজন ট্রেইনার এমন উচ্ছ্বাস প্রকাশ করেছেন, যখন ওই ক্রিকেটার ভালোভাবে ফিটনেস পরীক্ষরায় উতড়ে যান। কিন্তু বিসিবির প্রধান নির্বাচকের ভাষ্যমতে, ফিটনেস পরীক্ষায় পাসই করেননি সাকিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *