বড় তারকা নেই দলে, ভালো খেলে রাজশাহীকে চ্যাম্পিয়ন করতে চান সাইফউদ্দিন

ক্রিকেট

দেশের পাঁচ অঞ্চলের পাঁচটি দল নিয়ে মাঠে গড়াবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। আজ হয়ে গেল সেই টূর্ণামেন্টের প্লেয়ার্স ড্রাফট। পাঁচটি দল তাই বিসিবিও প্লেয়ার্স ড্রাফটে দেশের শীর্ষ পাঁচ ক্রিকেটার বিবেচনায় পাঁচজনকে রাখে ‘এ’ গ্রেডে। সবার সামনেই সুযোগ অন্তত একজন করে ‘এ’গ্রেড ক্রিকেটার দলে ভেড়ানোর। তবে সেই সুযোগ নেয়নি রাজশাহীর দল ‘মিনিস্টার গ্রুপ রাজশাহী’। দলে নেই তেমন কোন বড় নাম। দল গঠনে খরচটাও অন্য সবার চেয়ে অনেক কম; ১ কোটি ২ লাখ টাকা। রাজশাহীর দলটিতে বড় নাম বলতে দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা মোহাম্মদ আশরাফুল ও সম্ভাবনাময় অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। অলরাউন্ডার সাইফউদ্দিন মানছেন দলে বড় কোন তারকা নেই, তবে লড়াই করে চ্যাম্পিয়ন হওয়ার জন্যই মাঠে নামবেন তারা।

ফেনীর ছেলে মোহাম্মদ সাইফউদ্দিন প্রথমাবারের মতো রাজশাহীর কোন দলের হলে খেলতে যাচ্ছেন। এর আগে গত ১০ নভেম্বর বিসিবির অধীনে বিপ টেস্টে ১১.১ স্কোর তুলে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফটে জায়গা করে নেন তিনি। ১০ লাখ টাকার ‘বি’ গ্রেড ক্রিকেটারদের মধ্য থেকে তাকে দলে টানে দেশের অন্যতম শীর্ষ বানিজ্যিক প্রতিষ্ঠান মিনিস্টার গ্রুপের মালিকানাধীন মিনিস্টার গ্রুপ রাজশাহী। এছাড়া ‘বি’ গ্রেড থেকে শেখ মেহেদী হাসান, নাজমুল হোসেন শান্ত ও নুরুল হাসান সোহান এবং ৬ লাখ টাকার ‘সি’ গ্রেড থেকে ফরহাদ রেজা, আরাফাত সানি, এবাদত হোসেন, ফজলে মাহমুদ রাব্বি, রনি তালুকদার, জাকের আলী অনিক ও সানজামুল ইসলাম আছেন এই দলে। সবচেয়ে কম মূল্যের ‘ডি’ গ্রেড থেকে আশরাফুলের নাম তোলে রাজশাহী। ৪ লাখ টাকা মূল্যের এই গ্রেড থেকে আনিসুল ইমন, রেজাউর রহমান, রকিবুল হাসান ও মুকিদুল ইসলাম মুগ্ধও খেলবেন মিনিস্টার গ্রুপ রাজশাহীর হয়ে।

ছবি: মিনিস্টার গ্রুপ রাজশাহী স্কোয়াড

স্বল্প বাজেটের দলে নেই কোন বড় তারকা বা আইকন ক্রিকেটার। এই দলের অন্যতম সেরা খেলোয়াড় সাইফউদ্দিনও সেটি মানেন। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নিজ দল নিয়ে প্রতিক্রিয়ায় এই অলরাউন্ডার বলেন, “ আলহামদুলিল্লাহ প্রথমবারের মতো রাজশাহীতে খেলতেছি। যদিও আমাদের টিমে কোনো আইকন প্লেয়ার নেই তারপরও দিনশেষে যে ভালো খেলবে সে জিতবে। ইনশাল্লাহ আমরা চ্যাম্পিয়ন হওয়ার জন্যই মাঠে নামবো।”

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ‘মিনিস্টার গ্রুপ রাজশাহী’ স্কোয়াড:

মােহাম্মদ সাইফউদ্দিন , শেখ মেহেদী হাসান , নাজমুল হােসেন শান্ত , নুরুল হাসান সােহান , ফরহাদ রেজা , মােহাম্মদ আশরাফুল , আরাফাত সানি , এবাদত হােসেন , ফজলে মাহমুদ রাব্বি , রনি তালুকদার , আনিসুল ইমন , রেজাউর রহমান রাজা , জাকের আলি অনিক , রকিবুল হাসান , মুকিদুল ইসলাম মুগ্ধ , সানজামুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *